kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০২২ । ২২ অগ্রহায়ণ ১৪২৯ । ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বাণিজ্যমন্ত্রী বললেন

নিত্যপণ্যের দাম বাড়ায় মানুষের কষ্ট হচ্ছে

রংপুর অফিস   

১৫ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বিশ্ববাজারে ভোজ্য তেলের দাম কমলেও দেশে ডলারের দাম বেড়েছে। এর ফলে দেশে আমদানিনির্ভর নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ছে। বিশ্ববাজারের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ দাম নির্ধারণে ট্যারিফ কমিশন কাজ করছে।

গতকাল রবিবার সকালে তিন দিনের সফরে রংপুরে এসে নগরীর সেন্ট্রাল রোডের বাসভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, নিত্যপণ্যের দাম বাড়ায় মানুষের কষ্ট হচ্ছে। সারা পৃথিবীতেই দাম বেড়েছে। ইউক্রেন-রাশিয়া যুদ্ধসহ বিভিন্ন কারণে দাম বেড়েছে। এর প্রভাব আমাদের দেশেও পড়েছে। তবে মানুষের কষ্ট লাঘবে সরকার চেষ্টা করে যাচ্ছে।

বিএনপি-জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের চলমান আন্দোলন কর্মসূচি প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, বৈশ্বিক সংকটকে পুঁজি করে গণতান্ত্রিকভাবে আন্দোলন করা হলে সরকার বাধা দেবে না। কিন্তু মানুষকে কষ্ট দিয়ে আন্দোলনের নামে হিংসাত্মক কিছু করা হলে দেশের আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবে।

তিনি বলেন, জাতীয় পার্টি ক্ষমতায় ছিল, বিএনপিও ছিল। এ কারণে তাদের আচরণও গণতান্ত্রিক হওয়া উচিত। তাহলে দেশে গণতান্ত্রিক চর্চাটা অব্যাহত থাকবে। নয়তো উন্নয়ন ও গণতন্ত্র চর্চার ধারাবাহিকতা ব্যাহত হবে।



সাতদিনের সেরা