kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

শ্রদ্ধা ভালোবাসায় স্মরণ, তারেক মাসুদকে সম্মাননা প্রদান

কালের কণ্ঠ ডেস্ক   

১৪ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মানিকগঞ্জ ও ফরিদপুরের ভাঙ্গায় শ্রদ্ধা, ভালোবাসায় স্মরণ করা হয়েছে সড়ক দুর্ঘটনায় নিহত প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরকে। ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল শনিবার সকালে দুর্ঘটনাস্থল মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় মানববন্ধন, আলোচনাসভা, বৃক্ষরোপণ ও স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক প্রদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানিকগঞ্জ প্রেস ক্লাব, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদ, ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া রেললাইন বাস্তবায়ন আন্দোলন কমিটি, বারসিকসহ বিভিন্ন সংগঠন এসব আয়োজন করে। দুর্ঘটনাস্থলে তারেক মাসুদ-মিশুক মুনীর স্মরণে ভাস্কর্য নির্মাণ, স্মৃতি সংরক্ষণ, ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া সড়কে রেললাইন সংযোগ ও নিরাপদ সড়কের দাবি জানান বক্তারা।

বিজ্ঞাপন

তারেক মাসুদের গ্রামের বাড়ি ভাঙ্গা পৌর এলাকার নুরপুরে গতকাল তারেক মাসুদকে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের পক্ষ থেকে মরণোত্তর সমাননা প্রদান, স্মরণসভা ও সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। মোড়ক উন্মোচন করা হয় ‘মুক্তিযুদ্ধের চেতনা ও তারেক মাসুদের চলচ্চিত্র’ বইয়ের। অনুষ্ঠানের আয়োজন করে ভাঙ্গার তারেক মাসুদ ফাউন্ডেশন ও ফরিদপুর তারেক মাসুদ ফিল্ম সোসাইটি, বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম। ফাউন্ডেশনের আহ্বায়ক মোসায়েদ হোসেন ঢালীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও নাট্যব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের অধ্যাপক ঢালী আল মামুন, ভাঙ্গা ইউএনও আজিম উদ্দিন, সাংবাদিক মফিজ ইমাম মিলন প্রমুখ।



সাতদিনের সেরা