kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

ফেনীতে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ

যুবদল-ছাত্রদলের ২২৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ফেনী প্রতিনিধি   

১৪ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ফেনীতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় যুবদল-ছাত্রদলের ২২৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার রাতে ফেনী মডেল থানার উপপরিদর্শক (এসআই) সিরাজ মিয়া বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনসহ বিভিন্ন অপরাধের অভিযোগে এ মামলা দায়ের করেন।

মামলায় ফেনী জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি বেলাল হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি সালাহ উদ্দিন মামুন, সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন রিয়াদ, ছাত্রদল নেতা রিয়াদ পাটোয়ারি, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি আমান উদ্দিন কায়সার সাব্বির, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এস এম কায়সার এলিন, যুবদল নেতা নঈম উল্যাহ চৌধুরী বারাত, স্বেচ্ছাসেবক দলের জেলা সভাপতি সাইদুর রহমান জুয়েল, ছাত্রদল নেতা নজরুল ইসলাম দুলাল, ফেনী পৌর ছাত্রদলের সদস্যসচিব ইব্রাহিম হোসেন ইভু, যুবদল নেতা নিজাম উদ্দিন মাস্টার, রাহাত হোসেন, দিদারুল আলমসহ ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় ১৫০ থেকে ২০০ জন উল্লেখ করে আসামি করা হয়।

এজাহার সূত্রে জানা যায়, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধির প্রতিবাদে ফেনী জেলা বিএনপি শহরে সমাবেশের আয়োজন করে।

বিজ্ঞাপন

শহরের ইসলামপুর রোডে বিএনপি কার্যালয়ের সামনে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জড়ো হয়। বিকেল সাড়ে ৩টার দিকে শহীদ শহীদুল্লা কায়সার সড়কের ইসলামপুর রোডের মাথায় ছাত্রদল ও যুবদলের দুই থেকে আড়াই শ নেতাকর্মী ছাত্রলীগের মিছিলের পেছনের অংশে হামলা করে। এতে তিন ছাত্রলীগ কর্মী আহত হন। এক পর্যায়ে ধাওয়াধাওয়ি ও ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। পুলিশ এ সময় রাবার বুলেট ও সিসা বুলেটসহ মোট ২৭ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ছাত্রদল-যুবদল নেতাকর্মীদের ইটপাটকেলের আঘাতে আশপাশের অনেক ব্যবসাপ্রতিষ্ঠানের সাইনবোর্ড ও বিভিন্ন জিনিসপত্র ভেঙে যায়।

ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করলেও ছাত্রলীগের পক্ষ থেকে কোনো মামলা দায়ের করা হয়নি বলে জানা গেছে। এজাহারভুক্ত আসামির কাউকেই পুলিশ এখনো গ্রেপ্তার করতে পারেনি।

অন্যদিকে মামলা দায়েরের ঘটনা জানার পর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার ও সদস্যসচিব আলাল উদ্দিন আলাল উদ্বেগ প্রকাশ করেন। তাঁরা হয়রানি ও নির্যাতনমূলক এ মামলা প্রত্যাহারের দাবি জানান। ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন মামলা দায়েরের তথ্য নিশ্চিত করে বলেন, এ বিষয়ে তদন্তক্রমে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। প্রসঙ্গত, শুক্রবার বিকেলে ফেনীতে বিএনপি-ছাত্রলীগের সংঘর্ষে উভয় পক্ষে প্রায় ১৫ জন আহত হন।



সাতদিনের সেরা