kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

দাখিল করা তদন্ত প্রতিবেদন প্রকাশের দাবি পরিবারের

ঠাকুরগাঁওয়ে ইউপি নির্বাচনী সহিংসতায় শিশুর মৃত্যু

ঠাকুরগাঁও প্রতিনিধি   

১৪ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতায় ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে সুরাইয়া নামের এক শিশুর মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে করা তদন্ত কমিটির প্রতিবেদন দেওয়া হয়েছে। গত ৮ আগস্ট জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দাখিল করে তদন্ত কমিটি। তবে প্রতিবেদনে কী আছে তা প্রকাশ করতে নারাজ তারা।

নিহত ওই শিশুর বাবা বাদশা তদন্ত প্রতিবেদন জনসমক্ষে প্রকাশ করার দাবি জানিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি বলেছেন, পুলিশের করা মামলায় যেন তাঁর স্বজন ও প্রতিবেশীদের গ্রেপ্তার বা কোনো হয়রানি করা না হয়। এলাকাবাসীও বলেছে, এলাকার নিরীহ ও নিরপরাধ মানুষকে যেন হয়রানি না করা হয়, শান্তিতে থাকতে চায় তারা।

গত ২৭ জুলাই রানীশংকৈল উপজেলার বাচোর ইউপি নির্বাচনে ভাংবাড়ী ফুটকি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নির্বাচন-পরবর্তী সহিংসতা হয়। ভোটকেন্দ্রের ফল ঘোষণাকে কেন্দ্র করে পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকরা প্রিজাইডিং অফিসারসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের ঘেরাও করে ইটপাটকেল ছোড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ছুড়লে মায়ের কোলে থাকা সুরাইয়ার মৃত্যু হয়। এ ঘটনায় অজ্ঞাতপরিচয় ৭৫০ জনের বিরুদ্ধে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে আলাদা তিনটি মামলা করা হয়। মামলা দায়েরের পর থেকে আতঙ্ক বিরাজ করছে ভাংবাড়ী মহেশপুর গ্রামে।

এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) রামকৃষ্ণ বর্মণের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। সে অনুযায়ী গত ৮ আগস্ট রিপোর্ট দাখিল করে কমিটি।

রামকৃষ্ণ বর্মণ জানান, ঘটনার সময় স্থানীয়ভাবে করা ভিডিও সংগ্রহ ও পর্যালোচনা এবং ৫৪ জনের সাক্ষীর বক্তব্য নিয়ে প্রতিবেদন তৈরি করা হয়েছে। রিপোর্টটি জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করা হয়েছে। কিন্তু প্রতিবেদনের বিষয়ে কিছু প্রকাশ করতে অপারগতা প্রকাশ করেন তিনি।

 

 



সাতদিনের সেরা