kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১০ আশ্বিন ১৪২৯ ।  ২৮ সফর ১৪৪৪

সাক্কুর জাতীয় পার্টিতে যোগদান নিয়ে গুঞ্জন

জাপা চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ

কুমিল্লা প্রতিনিধি   

১২ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত নেতা মনিরুল হক সাক্কু জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন বলে জোর গুঞ্জন চলছে। খবরটি ছড়িয়ে পড়তেই রাজনীতিতে তাঁকে নিয়ে শুরু হয়েছে নতুন সমীকরণ।

জানা গেছে, গত বুধবার দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যানের কার্যালয়ে যান সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। ওই দিন জাপা চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

বিজ্ঞাপন

সেখান থেকে বের হয়ে জাপা চেয়ারম্যানের কার্যালয়ের নিচে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন। গতকাল বৃহস্পতিবার সকালে ফটোসেশনের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এর পর থেকে কুমিল্লা নগরীজুড়েই আলোচনা চলছে সাক্কুকে নিয়ে।

এর আগে গত ১৫ জুন অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের আরফানুল হক রিফাতের কাছে হারার পর সাক্কু আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন, তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা সদর আসন থেকে লড়বেন। এ আসনের বর্তমান সংসদ সদস্য কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার। জাপার কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সাক্কুর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখার পর কুমিল্লা নগরীতে গুঞ্জন শুরু হয়েছে, সাক্কু কি তাহলে জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন? অনেকে বলছেন, জাপায় গেলে বিএনপি থেকে বহিষ্কৃত সাক্কু খুব সহজেই এমপি পদে লাঙলের টিকিট পাবেন। এ জন্য দলের চেয়ারম্যানের সঙ্গে দেখা করেছেন।

মনিরুল হক সাক্কু ২০০৫ সালে কুমিল্লা পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। তখন তিনি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সভাপতি ছিলেন। ২০০৯ সালে তিনি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও পরবর্তী সময়ে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হন। ২০১২ সালে ও ২০১৭ সালে টানা দুই মেয়াদে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। দলীয় কার্যক্রমে অনুপস্থিত থাকায় ২০২১ সালের অক্টোবর মাসে তাঁকে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। দলের সিদ্ধান্তের বাইরে এবারের সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ায় তাঁকে আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করে বিএনপি।

জাতীয় পার্টিতে যোগ দেওয়ার গুঞ্জন নিয়ে জানতে চাইলে মনিরুল হক সাক্কু বলেন, ‘আমি পাগল নাকি যে জাতীয় পার্টিতে যোগ দেব? আমার চৌদ্দগুষ্টি বিএনপি করে। আমি বিএনপির তৃণমূলের নেতা। আমি কেন জাপায় যোগ দেব? বিএনপিতে ছিলাম, আছি এবং থাকব। কারণ বিএনপি আমার রক্তে মিশে আছে। ’

এ ব্যাপারে জানতে চাইলে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেন, ‘তিনি একজন রাজনৈতিক ব্যক্তি। তাঁর সঙ্গে আমার রাজনৈতিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তাঁর ইচ্ছা এবং আমাদের দলের রাজনৈতিক বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে কথা হয়েছে। ’



সাতদিনের সেরা