kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

কুষ্টিয়ার ডিসি, এসপিসহ ব্যাংকের এমডিকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

১২ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুষ্টিয়ার জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি), সদর থানার ওসি, রশিদ রাইস মিলের মালিক, একটি বেসরকারি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) পাঁচজনকে তলব করেছেন হাইকোর্ট। তাঁদের বিরুদ্ধে আদালতের স্থগিতাদেশ লঙ্ঘন করে বন্ধক থাকা ১২৩ কোটি টাকার সম্পত্তি নিলামে মাত্র ১৫ কোটি টাকায় বিক্রির অভিযোগ আনা হয়েছে।

হাইকোর্টের আদেশ লঙ্ঘন করার ব্যাখ্যা চেয়ে কুষ্টিয়ার ডিসি মোহাম্মদ সাইদুল ইসলাম, পুলিশ সুপার মো. খাইরুল আলম, কুষ্টিয়া সদর থানার ওসি মো. সাব্বিরুল আলম, চাল ব্যবসায়ী আবদুর রশিদ এবং বেসরকারি ব্যাংকের এমডি সেলিম আর এফ হোসেনকে আগামী ২১ আগস্ট হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ব্যবসায়ী মো. শফিকুল ইসলামের ১২৩ কোটি টাকার সম্পত্তি নিলামে আবদুর রশিদের কাছে ১৫ কোটি টাকায় বিক্রি করায় কেন তাঁদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হবে না, তা জানতে চেয়ে একটি রুলও জারি করেছেন আদালত।

বিজ্ঞাপন

শফিকুল ইসলাম কুষ্টিয়া সদর থানার আইলচারা গ্রামের বিশ্বাস ট্রেডার্স, ভিআইপি রাইস মিল ও মেসার্স ভিআইপি অটো ফ্লাওয়ার মিলের স্বত্বাধিকারী। তাঁর করা আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আবেদনকারীর আইনজীবী রাগিব রউফ চৌধুরী জানান, শফিকুল ইসলামের করা একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বেঞ্চ চলতি বছরের ২ আগস্ট তাঁর সম্পত্তি নিলামের প্রক্রিয়া স্থগিত রাখার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু স্থগিতাদেশ লঙ্ঘন করে বেসরকারি একটি ব্যাংক কুষ্টিয়ার ডিসি, এসপি ও ওসির সহযোগিতা নিয়ে রশিদ এন্টারপ্রাইজের মালিক আব্দুর রশিদের কাছে ৫ আগস্ট ওই সম্পত্তি বিক্রি করে দেয়। ওই সম্পত্তি ব্যাংকটির কাছে বন্ধক ছিল।

 



সাতদিনের সেরা