kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

ওসি মনিরুলের বিরুদ্ধে অভিযোগ

রিটের শুনানি মুলতবি রেখে দুদকে আবেদনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১১ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রমনা থানার ওসি মনিরুল ইসলামের সম্পদের অনুসন্ধানের নির্দেশনা চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমনের করা রিট আবেদনটির শুনানি মুলতবি করেছেন হাইকোর্ট।

আগামী ২১ আগস্ট পর্যন্ত মুলতবি রেখে রিট আবেদনকারীকে এ বিষয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) আবেদন করতে বলেছেন।

গতকাল বুধবার রিটের ওপর প্রাথমিক শুনানির পর এ আদেশ দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ।

এর আগে ওসি মনিরুলের অবৈধ সম্পদ ও দখল নিয়ে প্রথম আলো পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে গতকাল সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট করেন আইনজীবী সুমন।

বিজ্ঞাপন

 

এভাবে চলতে দেওয়া যায় না : হাইকোর্ট

রিটের শুনানিতে আবেদনকারী আইনজীবী প্রকাশিত প্রতিবেদনটির কিছু অংশ পড়ে শুনিয়ে বলেন, একজন ওসি ঢাকায় আটতলা বাড়ি বানাতেই পারেন। কিন্তু তাঁর বিরুদ্ধে একজন বীর মুক্তিযোদ্ধার বাড়ি দখল এবং অবৈধভাবে বিপুল সম্পদের মালিক হওয়ার অভিযোগ উঠেছে। এ অভিযোগের তদন্ত হয়ে বিষয়টির সুরাহা না হলে পুলিশ কর্মকর্তারা নৈতিকভাবে দুর্বল হয়ে পড়বেন।   

এসব অভিযোগের বিষয়ে দুদকে আবেদন করা হয়েছে কি না, আদালত রিটকারী আইনজীবীর কাছে জানতে চাইলে সুমন বলেন, তা করা হয়নি। তবে প্রকাশিত প্রতিবেদন আমলে নিয়ে আদালত দুদকের প্রতি নির্দেশনা দিতে পারেন। তখন আদালত বলেন, এভাবে চলতে পারে না। এভাবে চলতে দেওয়া যায় না। সব কিছুর জবাবদিহি থাকতে হবে।



সাতদিনের সেরা