kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

রূপনগরে স্বর্ণের দোকানে চুরি

স্বর্ণালংকার উদ্ধারসহ গ্রেপ্তার দুই

নিজস্ব প্রতিবেদক   

৮ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর রূপনগর আবাসিক এলাকায় স্বর্ণের দোকানে চুরির ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে ১৬ ভরি চার আনা স্বর্ণালংকার। গ্রেপ্তারকৃতরা হলেন আলাউদ্দিন ও শাহজালাল।

অভিযানে নেতৃত্ব দেওয়া পল্লবী জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার শাহ কামাল জানান, গত ২৯ জুলাই দুপুরে রূপনগরের রজনীগন্ধা শপিং কমপ্লেক্সের নিউ বিসমিল্লাহ জুয়েলার্সের মালিক পাশের রূপনগর কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করতে যান।

বিজ্ঞাপন

নামাজ শেষে তিনি রাস্তায় পেয়ারা কেনার সময় জানতে পারেন তাঁর দোকানের শাটার খোলা। তিনি দ্রুত দোকানে এসে দেখেন স্বর্ণের বিভিন্ন ধরনের ৪০ ভরি ও রুপার ৫০ ভরি গহনা চুরি হয়ে গেছে। এ ঘটনার পরদিন তাঁর অভিযোগের ভিত্তিতে রূপনগর থানায় একটি মামলা করা হয়।

শাহ কামাল জানান, দিনদুপুরে স্বর্ণের দোকানে এমন চুরির পরপরই ঘটনাস্থল ও আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে কাজ শুরু করে পুলিশ। এক পর্যায়ে সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ চক্রের একজনের অবস্থান নিশ্চিত হওয়া যায়। পরে ৫ আগস্ট রাত সাড়ে ৩টায় চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার স্বর্ণারটেক গ্রাম থেকে আলাউদ্দিন নামের একজনকে গ্রেপ্তার করা হয়। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে ৭ আগস্ট সন্ধ্যায় কুমিল্লার সদর দক্ষিণ এলাকা থেকে শাহজালাল নামের আরেকজনকে গ্রেপ্তার করা হয়। তাঁর হেফাজত থেকে বাদীর শনাক্তমতে উদ্ধার করা হয় ১৬ ভরি চার আনা স্বর্ণালংকার। এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তার ও চুরি যাওয়া বাকি স্বর্ণালংকার উদ্ধারে অভিযান অব্যাহত আছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।



সাতদিনের সেরা