kalerkantho

শুক্রবার । ৭ অক্টোবর ২০২২ । ২২ আশ্বিন ১৪২৯ ।  ১০ রবিউল আউয়াল ১৪৪৪

মির্জা ফখরুল বললেন

সরকারকে আর টিকতে দেব না

নিজস্ব প্রতিবেদক   

৮ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সরকারকে আর টিকতে দেব না

ভোলায় পুলিশের গুলিতে দুই নেতার মৃত্যু এবং জ্বালানি তেলের মূল্য বাড়ানোর প্রতিবাদে গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কৃষক দলের সমাবেশ। ছবি : কালের কণ্ঠ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার পেট্রল, ডিজেল ও অকটেনের দাম বাড়িয়েছে। গ্যাস, পানি ও সারের দামও বাড়ানো হয়েছে। এই সরকারকে আর টিকতে দেওয়া যায় না।

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে গতকাল রবিবার সকালে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কৃষক দলের সমাবেশে মির্জা ফখরুল এ কথা বলেন।

বিজ্ঞাপন

ভোলায় পুলিশের গুলিতে দুই নেতার মৃত্যু এবং জ্বালানি তেলের মূল্য বাড়ানোর প্রতিবাদে কৃষক দলের উদ্যোগে এই সমাবেশ হয়।

বিএনপি মহাসচিব বলেন, জ্বালানি তেলের দাম বাড়ার কারণে সারের দাম বাড়বে। যাতায়াত খরচ বেড়ে যাবে। অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে। অর্থনীতি খারাপের দিকে যাবে। তেলের দাম বাড়ানোর প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, পেট্রোলিয়াম করপোরেশন পাঁচ বছরে লাভ করেছে প্রায় ৩৯ হাজার কোটি টাকা। তখন আন্তর্জাতিক বাজারে তেলের দাম কম থাকলেও বাংলাদেশে তেলের দাম কমানো হয়নি। এখন আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমতে শুরু করলেও দেশে দাম বাড়ানো হয়েছে।

মির্জা ফখরুল বলেন, ‘জনগণ সরকারকে আর এভাবে দেশ চালাতে দেবে না। আমাদের রাজনীতিকে তারা ধ্বংস করেছে, আমাদের অর্থনীতিকে তারা ধ্বংস করেছে, আমাদের ভবিষ্যেক তারা ধ্বংস করেছে। ’



সাতদিনের সেরা