kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সংক্ষিপ্ত

বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত না থাকলে খুনিরা পুরস্কৃত কেন

নিজস্ব প্রতিবেদক   

৭ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত না থাকলে খুনিরা পুরস্কৃত কেন

ওবায়দুল কাদের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের ঘটনায় জিয়াউর রহমান জড়িত যদি না-ই হন; তাহলে খুনিদের কেন পুরস্কৃত করা হয়েছে—বিএনপির উদ্দেশে এমন প্রশ্ন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি গতকাল শনিবার জাতীয় জাদুঘর মিলনায়তনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষে এক অনুষ্ঠানে এ কথা বলেন। ‘প্রেরণাদায়িনী মা’ শীর্ষক শিল্পকর্ম প্রদর্শনী ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক উপকমিটি।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘আমি আজ একটা প্রশ্ন করব, আগস্ট এলে এ প্রশ্ন অনেকবার করেছি।

বিজ্ঞাপন

জবাব পাইনি। ১৫ আগস্ট জেনারেল জিয়া যদি জড়িত না থাকতেন, খুনিদের নিরাপদে বিদেশে পাঠানো, বাংলাদেশের বিভিন্ন দূতাবাসে চাকরি কে দিয়েছিল?’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিশ্বাসঘাতকতার রক্ত ছুঁয়েছে পঁচাত্তরে। কেন পঁচাত্তরের খুনিদের পুরস্কৃত করা হলো? এ প্রশ্নের জবাব বিএনপি কোনো দিনও দিতে পারবে না। খুনিদের বিচার বন্ধে যারা ইনডেমনিটি অর্ডিন্যান্সকে সংবিধানের পঞ্চম সংশোধনীতে অন্তর্ভুক্ত করেছিল—তাদের নেতা জিয়াউর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক আব্দুল খালেক। বক্তব্য দেন দলের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কবির কাওছার প্রমুখ।



সাতদিনের সেরা