kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বাজুস সভাপতির চিঠি

জব্দ স্বর্ণের একাংশ উদ্ধারকারীদের পুরস্কার দিন

নিজস্ব প্রতিবেদক   

৭ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জব্দ স্বর্ণের একাংশ উদ্ধারকারীদের পুরস্কার দিন

সায়েম সোবহান আনভীর

স্বর্ণ চোরাচালান প্রতিরোধ কার্যক্রমে উদ্ধার হওয়া স্বর্ণের ২৫ শতাংশ আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সদস্যদের মধ্যে পুরস্কার হিসেবে বিতরণের অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) সভাপতি সায়েম সোবহান আনভীর। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বরাবর দেওয়া এক চিঠিতে এ অনুরোধ জানানো হয়। চোরাচালান প্রতিরোধে আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সদস্যদের উত্সাহ দিতেই বাজুসের এই প্রস্তাব বলে জানান সংস্থাটির সভাপতি।

চিঠিতে বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীর লেখেন, ‘আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর তত্পরতায় সারা দেশে সোনা চোরাচালান বহুলাংশে কমেছে।

বিজ্ঞাপন

অনেক চোরাকারবারিকে আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা হয়েছে। এতে সরকারের রাজস্ব আয় বাড়ছে। ’ তিনি যোগ করেন, ‘চোরাচালান প্রতিরোধ করতে গিয়ে আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সদস্যদের মাধ্যমে উদ্ধার হওয়া সোনার মোট পরিমাণের ২৫ শতাংশ সংস্থাগুলোর সদস্যদের পুরস্কার হিসেবে প্রদানের অনুরোধ করছি। ’

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সহায়তা চেয়ে বাজুস সভাপতি আরো লিখেছেন, ‘অবৈধ উপায়ে কোনো চোরাকারবারি যেন সোনা বা অলংকার দেশে আনতে এবং বিদেশে পাচার করতে না পারে সে জন্য আপনার অধীন সব সংস্থাকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের অনুরোধ করছি। ’

বাজুসের আশা, তাদের এই প্রস্তাব বাস্তবায়িত হলে সোনা চোরাচালান প্রতিরোধ কার্যক্রম আরো বেগবান হবে। কমবে বৈদেশিক মুদ্রার অপচয়।



সাতদিনের সেরা