kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

তথ্যমন্ত্রী বলেছেন

বিএনপি নেতারাই প্রকারান্তরে ভোলায় মৃত্যুর জন্য দায়ী

নিজস্ব প্রতিবেদক   

৫ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি নেতারাই প্রকারান্তরে ভোলায় মৃত্যুর জন্য দায়ী

হাছান মাহমুদ

বিএনপি নেতারা তাদের কর্মীদের সংঘাতের দিকে ঠেলে দিয়েছে। ফলে ভোলায় মৃত্যুর জন্য প্রকারান্তরে তারাই দায়ী এবং তাদের এ দায় স্বীকার করে পদত্যাগ করা উচিত। তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় বেতার ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, ‘বিএনপি লাশের রাজনীতি করে এবং সে কারণেই তাদের অপরাধপ্রীতি ও লাশের রাজনীতির বলি হচ্ছে ভোলায় তাদের দুজন কর্মীর মৃত্যু।

বিজ্ঞাপন

কারণ বিএনপি তাদের সংঘাতের দিকে ঠেলে দিয়েছিল এবং কারো কারো হাতে অস্ত্র তুলে দিয়েছিল। ’

ভোলার ঘটনা নিয়ে হাছান মাহমুদ আরো বলেন, ‘সেখানে পুলিশের ওপর গুলি করা হয়েছে এবং পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। মানুষের সহায়-সম্পত্তি ধ্বংস করা হয়েছে, ভাঙচুর করা হয়েছে। পুলিশ সদস্যকে তাদের দলীয় কার্যালয়ে ধরে নিয়ে আটকে রেখে মারধর করা হয়েছে। ’

বিএনপির আন্দোলনের ঘোষণারও সাফ জবাব দেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, ‘বিএনপি তো এখন ফাঁকা মাঠে আন্দোলন করছে। এখন শোকের মাস আগস্ট, সামনে শোক দিবস। আমরা পর্যবেক্ষণ করছি। আমরা যখন মাঠে নামব, পালানোর পথ খুঁজে পাবে না। ’

এর আগে বেতার মিলনায়তনে বাংলাদেশ বেতারের সদ্যঃপ্রয়াত মহাপরিচালক আহম্মদ কামরুজ্জামানের স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন হাছান মাহমুদ ।

 



সাতদিনের সেরা