kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১০ আশ্বিন ১৪২৯ ।  ২৮ সফর ১৪৪৪

চট্টগ্রাম বিমানবন্দরে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর যাত্রাবিরতি

কূটনৈতিক প্রতিবেদক   

৪ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম বিমানবন্দরে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর যাত্রাবিরতি

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তথ্যমন্ত্রী হাছান মাহ্মুদ। গতকাল চট্টগ্রামে।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি গতকাল বুধবার চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে সংক্ষিপ্ত যাত্রাবিরতি করেছেন। তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহ্মুদ বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান। আসিয়ান রিজিওনাল ফোরাম-এআরএফের ২৯তম বৈঠকে যোগ দিতে বিশেষ বিমানে কম্বোডিয়ার নমপেনে যাওয়ার পথে তিনি ওই যাত্রাবিরতি করেন। আজ বৃহস্পতিবার তিন দিনব্যাপী ওই বৈঠক শুরু হচ্ছে।

বিজ্ঞাপন

ঢাকায় পাকিস্তান হাইকমিশন তার ফেসবুক পেজে এসংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

পাকিস্তান হাইকমিশন জানায়, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো প্রায় ৪০ মিনিট চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে অবস্থান করেন। এ সময় তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহ্মুদ ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলওয়াল একে অপরকে বই উপহার দেন।

এ সময় পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের জনগণ ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে শুভেচ্ছা জানান। বিলওয়াল বলেন, ‘বাংলাদেশের ওপর দিয়ে যাওয়ার সময় আমি আপনার সুস্বাস্থ্য ও সুখ এবং ভ্রাতৃপ্রতিম বাংলাদেশের জনগণের অব্যাহত অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করছি। ’

পাকিস্তান হাইকমিশন তার ফেসবুক পেজে যে ছবি প্রকাশ করেছে তাতে দেখা যায়, তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহ্মুদ শোকের মাসের কালো ব্যাজ পরে আছেন। সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির সন্তান বিলাওয়াল ভুট্টো গত ২৭ এপ্রিল পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেন।

১৯৭১ সালের গণহত্যার জন্য এখনো আনুষ্ঠানিক ক্ষমা না চাওয়ায় পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক শীতল।



সাতদিনের সেরা