kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সংক্ষিপ্ত

রাজধানীতে ঋণের চাপে গৃহবধূর ‘আত্মহত্যা’

নিজস্ব প্রতিবেদক   

৩ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকায় ঋণের চাপে হতাশাগ্রস্ত হয়ে রাশিদা আক্তার ডলি (৪০) নামের এক গৃহবধূ গতকাল সন্ধ্যায় আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ডলি বরিশালের বানারিপাড়া উপজেলার মো. মিজানুর রহমানের স্ত্রী। মাতুয়াইলের একটি বাসায় ভাড়া থাকতেন তাঁরা। ডলির স্বামী মিজানুর রহমান জানান, ডলির বাবা আবদুর রাজ্জাকের কয়েল ও তেলাপোকা মারার ওষুধের ফ্যাক্টরি রয়েছে।

বিজ্ঞাপন

ব্যাবসায়িক কাজে রায়েরবাগের আলফালা সমবায় সমিতি থেকে ঋণ চেয়েছিলেন তিনি। কিন্তু বয়স বেশি হওয়ায় ঋণ দিতে অস্বীকৃতি জানায় সমিতি। পরে ডলি সাড়ে তিন লাখ টাকা ঋণ নিয়ে তাঁর বাবাকে দিয়েছিলেন। প্রতি মাসে কিস্তি ছিল ২৭ হাজার টাকা। প্রায় এক লাখ টাকা পরিশোধের পর ব্যাবসায়িক সমস্যার কারণে কিস্তি পরিশোধে সমস্যা হচ্ছিল। গতকাল মঙ্গলবার সকালে বাসায় এসে ডলিকে ২০ হাজার টাকা পরিশোধ করতে চাপ দেন ওই সমিতির এক নারী। তবে টাকা দিতে অপারগতা প্রকাশ করেন ডলির বাবা। এই হতাশায় বাসার সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেন ডলি। পরে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক বাচ্চু মিয়া জানান, লাশ ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।



সাতদিনের সেরা