kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সহসভাপতি হলেন ‘রামদায় শাণ’ দেওয়া দুজন

চবি ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৩ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দুপক্ষের সংঘর্ষের সময় ‘রামদা’ শাণ দেওয়া দুই কর্মী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন কমিটিতে সহসভাপতির পদ পেয়েছেন। তাঁরা হলেন চবি চারুকলা বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের মোফাজ্জল হায়দার ইবনে হোসাইন মোফা ও মিজানুর রহমান খান শ্রাবণ, যার বিভাগ ও শিক্ষাবর্ষ জানা যায়নি।

২০১৫ সালের জুলাইয়ে কেন্দ্র থেকে ছাত্রলীগের নতুন কমিটি দেওয়া হয়। এর আড়াই মাস পর ২ নভেম্বর চবিতে ভর্তি পরীক্ষার দিন তাঁদের শুভেচ্ছা জানানোকে ঘিরে ক্যাম্পাসে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়।

বিজ্ঞাপন

সংঘর্ষের সময় তোলা বিভিন্ন ছবি একাধিক গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল। ছবিতে শাহজালাল হলের তৃতীয় তলার বারান্দায় রামদায় শাণ দিতে দেখা যায় দুই কর্মীকে। তাঁদের সে ছবি সে সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাওয়ায় ক্যাম্পাসে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। গত রবিবার রাতে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি চবি ছাত্রলীগের ৩৭৬ সদস্যবিশিষ্ট নতুন কমিটি দেয়। এ কমিটিতে সহসভাপতিদের মধ্যে মোফা ২৫ নম্বরে এবং শ্রাবণ ২৯ নম্বরে স্থান পান।

তাঁদের পদ পাওয়ার ব্যাপারে জানতে চাইলে চবি ছাত্রলীগের বর্তমান কমিটির সভাপতি রেজাউল হক রুবেল গতকাল মঙ্গলবার রাতে বলেন, টিপুর (একই কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু) সঙ্গে কথা বলেন। এরপর ইকবাল হোসেন টিপুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

চবি ছাত্রলীগের গত কমিটির সভাপতি আলমগীর টিপুকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে বলেন, ‘আমাদের কমিটিতে ওই দুইজন কোনো পদে ছিল না। ’



সাতদিনের সেরা