kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

বর্ডার গার্ড বাংলাদেশ

জুলাইয়ে ১৩৭ কোটি টাকার সামগ্রী জব্দ

কালের কণ্ঠ ডেস্ক   

৩ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



চলতি বছরের জুলাইয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৩৭ কোটি ৩০ লাখ ৮৮ হাজার টাকার সামগ্রী জব্দ করেছে। এসব সামগ্রীর মধ্যে রয়েছে চোরাচালান পণ্য, অস্ত্র, গোলাবারুদ ও মাদকদ্রব্য।

বিজিবির জব্দ করা মাদকের মধ্যে রয়েছে ইয়াবা, ক্রিস্টাল মেথ, হেরোইন, ফেনসিডিল, বিদেশি মদ, বিয়ার, গাঁজা, প্যাকেট বিড়ি, সিগারেট ইত্যাদি। অন্যদিকে চোরাচালান পণ্যের মধ্যে সোনা, রুপা, কসমেটিকসসামগ্রী, ইমিটেশন গহনা, শাড়ি, থ্রিপিস।

বিজ্ঞাপন

এ ছাড়া জব্দ করা হয়েছে পাঁচটি প্রাইভেট কার/মাইক্রোবাস, ছয়টি পিকআপ, ৩২টি সিএনজি/ইজি বাইক এবং ৭০টি মোটরসাইকেল। উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে ছয়টি পিস্তল, সাতটি রাইফেল, ১০টি বন্দুক, একটি গান, পাঁচটি ম্যাগাজিন, একটি মর্টার শেল, একটি রাইফেলের ব্যারেল, ৩১টি খালি খোসা এবং ২৮ রাউন্ড গুলি।

এ ছাড়া সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক পাচার এবং অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৬০ জন চোরাকারবারিকে আটক করা হয়েছে। অন্যদিকে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৩৬২ জন বাংলাদেশি নাগরিক এবং ২৩ জন ভারতীয় নাগরিককে আটকের পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি



সাতদিনের সেরা