kalerkantho

শনিবার । ২৬ নভেম্বর ২০২২ । ১১ অগ্রহায়ণ ১৪২৯ ।  ১ জমাদিউল আউয়াল ১৪৪৪

হামলায় আহত ইউপি চেয়ারম্যানের মৃত্যু

খুলনা অফিস   

৩ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হামলায় আহত ইউপি চেয়ারম্যানের মৃত্যু

হামলায় আহত হওয়ার ৫১ দিন পর খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গাজী জাকির হোসেন মারা গেছেন। সোমবার দিবাগত রাত ১টার দিকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

নিহত গাজী জাকির হোসেনের ভাতিজা ও বারাকপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক গাজী আলী বাকের প্রিন্স জানান, গাজী জাকির হোসেন (৫৫) উপজেলা আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্বও পালন করছিলেন। বিগত ইউপি নির্বাচনে দিঘলিয়া উপজেলার ছয়টি ইউনিয়নের মধ্যে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী একমাত্র চেয়ারম্যান।

বিজ্ঞাপন

এর আগেও তিনি দুইবার একই ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

পুলিশ জানায়, গত ১২ জুন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেন মোটরসাইকেলযোগে দিঘলিয়া উপজেলার আড়ুয়া থেকে বারাকপুর ফিরছিলেন। বোয়ালিয়ারচরে পৌঁছালে আট থেকে ১০ সন্ত্রাসী তাঁর মোটরসাইকেল থামায়। এ সময় তারা জাকির হোসেনকে রড, জিআই পাইপও ধারালো অস্ত্র দিয়ে পিটিয়ে ও কুপিয়ে পার্শ্ববর্তী খালে ফেলে পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাঁকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। অবস্থা সংকটাপন্ন হওয়ায় পরে তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়। এই ঘটনায় তাঁর বড় ছেলে গাজী আরফাত হোসেন কাইফ প্রতিপক্ষ আনসার আলী শেখসহ ১০ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাতপরিচয় আরো ছয়-সাতজনের বিরুদ্ধে থানায় মামলা করেন। ওই মামলার সব আসামি জামিনে আছেন।

স্থানীয়দের অভিযোগ, গাজী পরিবারের সঙ্গে আনসার আলী শেখ পরিবারের বিরোধ দীর্ঘদিনের। এই দুই পরিবারের মধ্যে একাধিকবার মারামারি, হামলা ও মামলার ঘটনা ঘটেছে। বিগত ইউপি চেয়ারম্যান নির্বাচনেও তাঁরা পরস্পর প্রতিদ্বন্দ্বিতা করেন। এসব বিরোধের জেরেই এ ঘটনা ঘটেছে।

পারিবারিক সূত্রে জানা যায়, নিহত জাকির হোসেনের মৃতদেহের ময়নাতদন্তের পর ঢাকা থেকে তাঁর গ্রামের বাড়ি বারাকপুরে আনা হবে। আজ বুধবার সকাল ১০টায় বারাকপুর মাধ্যমিক বিদ্যালয়ে জানাজা হবে।

দিঘলিয়া থানার ওসি আহসান উল্লাহ চৌধুরী কালের কণ্ঠকে বলেন, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এলাকা পরিদর্শন করেছেন।  

শৈলকুপায় হামলা, আহত ১০

ঝিনাইদহের শৈলকুপায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের জের ধরে আবারও প্রতিপক্ষের হামলায় নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার বগুড়া ইউনিয়নের বারইহুদা গ্রামে এ ঘটনা ঘটে।



সাতদিনের সেরা