kalerkantho

শনিবার । ২৬ নভেম্বর ২০২২ । ১১ অগ্রহায়ণ ১৪২৯ ।  ১ জমাদিউল আউয়াল ১৪৪৪

শাহজালালে ফের দুই বিমানের ধাক্কায় ক্ষতিগ্রস্ত ডানা

নিজস্ব প্রতিবেদক   

৫ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজ আরেকটিকে ধাক্কা দিয়েছে। এতে দুটি বিমানেরই ডানা ক্ষতিগ্রস্ত হয়েছে। রবিবার রাত ৯টা ২০ মিনিটে এ ঘটনা ঘটে। বিমানবন্দর সূত্রে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বোয়িং-৭৮৭ ও বোয়িং-৭৩৭ বিমান দুটির মধ্যে একটি আগে থেকেই পার্ক করা অবস্থায় ছিল। অন্যটি যাত্রী নামিয়ে পার্কিংয়ের দিকে আসছিল। তখনই এই সংঘর্ষ হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগে গত ১৬ জুন শাহজালালে দুর্ঘটনার শিকার হয় বিমানের বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার। বোর্ডিং ব্রিজের সংযোগ না খুলেই বিমানটি পুশব্যাক শুরু করে। এতে বিমানের ড্রিমলাইনারের দরজা ক্ষতিগ্রস্ত হয়েছিল। গেল এপ্রিলে বিমানবন্দরের হ্যাঙ্গারে বিমানের দুটি বিমান ধাক্কা লেগে  ক্ষতিগ্রস্ত হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, সিঙ্গাপুর থেকে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বোয়িং ৭৮৭ মডেলের একটি এয়ারক্রাফট যাত্রী নিয়ে ঢাকায় আসে। রাত ৯টা ২০ মিনিটে হ্যাঙ্গারের পাশে নিয়ে যাওয়ার সময় বোয়িং-৭৩৭ এর সঙ্গে বোয়িং-৭৮৭ মডেলের এয়ারক্রাফটটির উইংয়ে আঘাত লাগে।

 

 



সাতদিনের সেরা