kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

বাস চাপা দেওয়ার এক বছর পর চালক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

৫ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



রাজধানীর ফকিরাপুল এলাকায় মনজিল এক্সপ্রেস পরিবহনের একটি বাসের চাপায় কৃষক জাহাঙ্গীর মোল্লা নিহতের ঘটনায় চালক আল আমিনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ঘটনার প্রায় এক বছর পর গত রবিবার রাতে মুন্সীগঞ্জ সদর থানা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গতকাল সোমবার কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-৩-এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, গত বছরের ২ জুলাই সকালে মনজিল এক্সপ্রেস পরিবহনের একটি বাস নিয়ে রাজধানীর চিটাগাং রোড থেকে কামারপাড়ার উদ্দেশে যাচ্ছিলেন আল আমিন। আগে যাত্রী নেওয়ার উদ্দেশে গুলিস্তানে এসে বেপরোয়া গতিতে গাড়ি চালাতে থাকেন তিনি।

বিজ্ঞাপন

অন্য একটি বাসের সঙ্গে প্রতিযোগিতা করতে গিয়ে পল্টন এলাকায় এসে তাঁর গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পথচারী জাহাঙ্গীর মোল্লাকে চাপা দেয়। ঘটনার পর পল্টন থানাধীন বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের সামনে থেকে বাসটি জব্দ করে পুলিশ। তবে ঘটনার পর পরই গাড়িচালক পালিয়ে যান। এই ঘটনায় নিহতের পরিবারের সদস্যরা সড়ক ও পরিবহন আইনে পল্টন থানায় মামলা করেন। তদন্তের এক পর্যায়ে অভিযুক্ত চালকের অবস্থান শনাক্ত করে র‌্যাব। পরে মুন্সীগঞ্জ সদর থানা এলাকা থেকে রবিবার রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়। চালক হিসেবে আল আমিনের কোনো ড্রাইভিং লাইসেন্স ছিল না।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল আমিন জানান, অষ্টম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করা আল আমিন প্রথমে পোশাক শ্রমিক হিসেবে কাজ শুরু করেন। পাঁচ বছর কাজ করার পর ২০১২ সালে বলাকা বাসের হেল্পার হিসেবে কাজ শুরু করেন। চার বছর হেল্পারের কাজ করে ২০১৭ সাল থেকে মনজিল এক্সপ্রেস পরিবহনের চালক হয়ে যান তিনি। দৈনিক ৮০০ টাকা মজুরিতে গাড়ি চালাতেন তিনি। তবে তাঁর কোনো ড্রাইভিং লাইসেন্স নেই। ড্রাইভিংয়ের ওপর কোনো প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণও নেই। গাড়ির হেল্পার হিসেবে চালকের কাছ থেকে তিনি ড্রাইভিং শিখেছেন। ট্রাফিকের নিয়ম সম্পর্কেও তাঁর কোনো জ্ঞান নেই। যাত্রী নিয়ে প্রতিযোগিতা করতে গিয়ে ড্রাইভিংয়ে মনোযোগ হারিয়ে ফেলেন তিনি।

নিহত জাহাঙ্গীর মোল্লার স্বজনদের বরাতে র‌্যাব জানায়, বিদেশযাত্রার জন্য শ্যালকের মেডিক্যাল টেস্ট করাতে গত বছরের ১ জুলাই রাজধানীর চকবাজারে ভাগ্নের বাসায় ওঠেন জাহাঙ্গীর মোল্লা। ঘটনার দিন ২ জুলাই মেডিক্যাল টেস্ট করানোর জন্য তাঁরা আবদুল্লাহপুর যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হন।

 



সাতদিনের সেরা