kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

ঈদে উপহারের শাড়ি পরবেন ছালেহা

কালের কণ্ঠ ডেস্ক   

৫ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ঈদে উপহারের শাড়ি পরবেন ছালেহা

বগুড়ার আদমদীঘির সান্তাহারে গতকাল কালের কণ্ঠ শুভসংঘের দেওয়া শাড়ি ও লুঙ্গি পেয়ে আনন্দিত নারী-পুরুষরা। ছবি : কালের কণ্ঠ

ছালেহা বেওয়ার বয়স ৬৫ বছর। স্বামী মারা গেছে প্রায় এক যুগ আগে। সন্তানরা তাঁর সংসার থেকে আলাদা। কালের কণ্ঠ শুভসংঘের উপহারের কাপড় নিতে প্রতিবেশীকে নিয়ে এসেছেন তিনি।

বিজ্ঞাপন

শাড়ি হাতে পেয়ে তিনি বলেন, ‘তারাই তো গেল বছর চাল, ডাল, লবণ, তেল ও কম্বল দিছে। এইবার ঈদোত পরার জন্য শাড়ি দিছে। এই শাড়ি পাইয়া হামার কী যি আনন্দ লাগিছে। তা বুজাবা পারমু না। ’

গতকাল সোমবার কালের কণ্ঠ শুভসংঘের বগুড়ার আদমদীঘি উপজেলা শাখা শতাধিক দুস্থ ও অসহায় মানুষের মাঝে ঈদুল আজহা উপলক্ষে শাড়ি ও লুঙ্গি বিতরণ করে। উপজেলার সান্তাহার মাইক্রোবাসস্ট্যান্ড মাঠে ছালেহা বেওয়ার মতো অনেক নারী-পুরুষ এসেছিলেন উপহারের কাপড় সংগ্রহ করতে।

লুঙ্গি নিতে আসা রিকশাচালক খায়রুল ইসলাম জানান, তার মেয়ে ষষ্ঠ শ্রেণিতে পড়ে আর ছেলে প্রথম শ্রেণিতে। কিন্তু ছেলে থ্যালাসেমিয়ায় আক্রান্ত। রিকশা চালিয়ে তাদের লেখাপড়া, সংসার ও চিকিৎসার খরচ চালাতে হয়। দিন এনে দিন খাওয়ার অবস্থায় তাঁর পক্ষে ঈদের কাপড় কেনা স্বপ্নেও ভাবেন না তিনি। ঈদ উপহার হিসেবে একটি লুঙ্গি পাওয়ায় তিনি বেশ খুশি।

উপহার বিতরণের সময় সান্তাহার পৌরসভার প্যানেল মেয়র জার্জিস আলম রতন, শুভসংঘের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, উপদেষ্টা ও সান্তাহার ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি, সান্তাহার শহর প্রেস ক্লারের সভাপতি জিললুর রহমান, শুভসংঘের উপজেলা কমিটির সভাপতি আমিনুল ইসলাম সুমন, সিনিয়র সহসভাপতি জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক হাসিবুল ইসলাম শাকিল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিনি সুলতানা, নারীবিষয়ক সম্পাদক শাকিলা আক্তার, সদস্য মামুন হোসেন, ভজন কুমার খোকন ও তানজিম মাহমুদ ফারুক উপস্থিত ছিলেন।

এ সময় জার্জিস আলম রতন বলেন, গত বছর করোনার মধ্যে কালের কণ্ঠ শুভসংঘ যেভাবে আদমদীঘি উপজেলায় অসহায়, দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে, তা একটি ইতিহাস হয়ে রয়েছে।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে কালের কণ্ঠ শুভসংঘের মাসিক বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বাঞ্ছারামপুর সরকারি কলেজ মিলনায়তনে বসুন্ধরা গ্রুপের অর্থায়নে মাসিক বৃত্তি প্রদান করা হয়। শুভসংঘের সভাপতি উজানচর কেএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চন্দ্র সুত্রধরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কি মিত্র চাকমা।

বাঞ্ছারামপুরের পাঁচটি উচ্চ বিদ্যালয়, একটি কলেজ এবং একটি মাদরাসার ৫০ জন শিক্ষার্থীর মাঝে এক হাজার টাকা করে বিতরণ করা হয়।

এ ছাড়া ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র নৃগোষ্ঠী সাঁওতাল সম্প্রদায় এবং সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ফলদ গাছের চারা বিতরণ করেছে জেলার কালের কণ্ঠ শুভসংঘ। গত রবিবার সদর উপজেলা নারগুণ ইউনিয়নের শ্রীকৃষ্ণপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠী পল্লীতে শতাধিক মানুষের মাঝে এসব বিতরণ করা হয়।

অন্যদিকে শেরপুর জেলার নালিতাবাড়ীতে কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে গতকাল বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন পশ্চিম সিধুলী নুরানিয়া হাফেজিয়া মাদরাসার প্রধান হুজুর আব্দুল রশিদ। এ সময় সবার উদ্দেশে শুভসংঘের প্রশংসা করে তিনি বলেন, ভবিষ্যতের কথা ভেবে এখনই আমাদের অধিক হারে বৃক্ষরোপণ করা উচিত।

[প্রতিবেদনটি তৈরিতে তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট এলাকার প্রতিনিধি ও সংবাদদাতারা]

 



সাতদিনের সেরা