kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

হতদরিদ্রকে অর্থ সহায়তা দিল বসুন্ধরা

কালের কণ্ঠ ডেস্ক   

৩ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



হতদরিদ্রকে অর্থ সহায়তা দিল বসুন্ধরা

রংপুরের তারাগঞ্জের কুর্শা ইউনিয়নের রামপুরা গ্রামের দরিদ্র আব্দুল মজিদের পরিবারকে গতকাল চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দিয়েছে বসুন্ধরা গ্রুপ। ছবি : কালের কণ্ঠ

রংপুরের তারাগঞ্জে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে এক অসহায় পরিবারকে চিকিৎসার জন্য অর্থ সহায়তা দেওয়া হয়েছে। দিনাজপুরের খানসামা উপজেলায় খেটে খাওয়া শ্রমজীবী মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে ফলদ গাছের চারা। কালের কণ্ঠ শুভসংঘের সদস্যরা ওই অর্থ সহায়তা ও গাছের চারা বিতরণ করেন। এ ছাড়া শুভসংঘের উদ্যোগে গাজীপুর ও গাইবান্ধায় অনুষ্ঠিত হয়েছে বাল্যবিবাহ প্রতিরোধ ও কিশোরীদের স্বাস্থ্য পরিচর্যা বিষয়ক সামাজিক সচেতনতামূলক অনুষ্ঠান।

বিজ্ঞাপন

রংপুরের তারাগঞ্জের কুর্শা ইউনিয়নের রামপুরা গ্রামের দরিদ্র আব্দুল মজিদের (৬৫) পরিবারকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দিয়েছে বসুন্ধরা গ্রুপ। কালের কণ্ঠ শুভসংঘ তারাগঞ্জ উপজেলা শাখার সদস্যরা গতকাল বিকেলে মজিদের বাড়িতে গিয়ে তাঁর হাতে এ সহায়তার অর্থ তুলে দেন। আব্দুল মজিদ দীর্ঘদিন ধরে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। চিকিৎসা চালাতে গিয়ে তাঁর দরিদ্র পরিবারটি নিঃস্ব হয়ে পড়েছে। এখন অর্থাভাবে তাঁর চিকিৎসা বন্ধ রয়েছে।

আর্থিক সহায়তা পেয়ে আব্দুল মজিদ বলেন, ‘মুইও আগের মতোন কামকাজ করি টাকা আয় করির পাওং না। তোমরা মোক যে টাকা দেনেন তা দিয়া আবার ঔষধ কিনি খাইম। আল্লাহ তোমার ভালো করবে। ’

দিনাজপুরের খানসামা উপজেলায় গতকাল বিকেলে খেটে খাওয়া শ্রমজীবী মানুষের মধ্যে ফলদ গাছের চারা বিতরণ করেন কালের কণ্ঠ শুভসংঘ খানসামা শাখার সদস্যরা। খানসামার অটোস্ট্যান্ডে এসব চারা বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘ খানসামা উপজেলা শাখার সভাপতি মো. আফ্রিদি হাসানসহ অন্যরা।

স্বপের পথে হাঁটি

গাইবান্ধার ফুলছড়ির কঞ্চিপাড়া নজরুল হক আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে গতকাল দুপুরে অনুষ্ঠিত হয়েছে কিশোরীদের স্বাস্থ্য পরিচর্যা ও করণীয় শীর্ষক আলোচনা ও স্যানিটারি ন্যাপকিনসহ ওষুধ উপহার প্রদান অনুষ্ঠান ‘স্বপ্নের পথে হাঁটি’। গাইবান্ধা কালের কণ্ঠ শুভসংঘ জেলা শাখার উদ্যোগে এই আয়োজনে অংশ নেয় ওই বিদ্যালয়ের ৫০ জন ছাত্রী ছাড়াও জেলা ও উপজেলা শুভসংঘের কর্মীরা। পরে বিদ্যালয় মাঠে সবাই ‘১৮-এর আগে বিয়ে নয়’, ‘বাল্য বিয়ে রুখে দেব আমরাই’ স্লোগান দিয়ে শপথ গ্রহণ করে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন বিপ্লব ও ডা. সাজরীম বিনতে সাখাওয়াত ঐশী।  

বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট

গাজীপুরে গতকাল বাল্যবিবাহ প্রতিরোধে সামাজিক সচেতনতামূলক এক কার্যক্রম পরিচালনা করে কালের কণ্ঠ শুভসংঘ। সংগঠনটির সদস্যরা গাজীপুর শহরের পাশেই পূর্ব চান্দনা এলাকায় বস্তিবাসীর মধ্যে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। এ সময় বক্তব্য দেন জেলা শাখার সভাপতি মো. ইমরান হোসেনসহ অন্যরা। ইমরান বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। বাল্যবিবাহ রোধের ক্ষেত্রে শুধু আইনের প্রয়োগই যথেষ্ট নয়, এর সঙ্গে পারিবারিক সচেতনতা বাড়ানো জরুরি।

[প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়েছেন নিজস্ব প্রতিবেদক, গাজীপুর, গাইবান্ধা প্রতিনিধি, তারাগঞ্জ (রংপুর) ও বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি]

 



সাতদিনের সেরা