kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০২২ । ১৫ আশ্বিন ১৪২৯ ।  ৩ রবিউল আউয়াল ১৪৪৪

সাভারে চলন্ত বাসে যাত্রীবেশে ডাকাতি, দুজন গ্রেপ্তার

আহত ২৮ যাত্রীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে

সাভার প্রতিনিধি   

৩০ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকার সাভারে একটি দূরপাল্লার যাত্রীবাহী চলন্ত বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতের ছুরিকাঘাত ও মারধরে প্রায় ২৮ জন যাত্রী আহত হয়েছে। পুলিশ জানিয়েছে, গত মঙ্গলবার দিবাগত রাতের এ ঘটনায় দুই ডাকাত সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। একই সঙ্গে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বাসটির চেকারকে (স্টাফ)।

বিজ্ঞাপন

আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

গতকাল বুধবার দুপুর ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) মজিবর রহমান জানান, গতকাল বুধবার ভোররাত সাড়ে ৪টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের সামনে থেকে দুই ডাকাত সদস্যকে আটক করে বাসটি জব্দ করা হয়। তবে কী পরিমাণ অর্থ ও জিনিস লুট হয়েছে তা এখনো জানা যায়নি।

আটক হওয়া ডাকাত সদস্যরা হলো ফিরোজ ও হৃদয়। তাদের বিস্তারিত পরিচয় মামলা দায়েরের পর জানাতে চেয়েছে পুলিশ। এ ছাড়া জিজ্ঞাসাবাদের জন্য আটক বাসের এক স্টাফের পরিচয়ও জানায়নি।

পুলিশ জানায়, মঙ্গলবার রাত ১০টার দিকে ৪০ জন যাত্রী নিয়ে সিংড়া এলিগেন্স নামের একটি দূরপাল্লার যাত্রীবাহী বাস রাজধানী ঢাকার গাবতলী বাস টার্মিনাল থেকে নাটোরের উদ্দেশে ছেড়ে যায়। পরে হেমায়েতপুরের বাইপাস থেকে ডাকাতরা বাসে উঠে পুরো বাসের নিয়ন্ত্রণ নেয়। ডাকাতি করতে করতে টাঙ্গাইল পর্যন্ত যায়। এরপর বাসটি আবার সাভারের উদ্দেশে রওনা দেয়। সংবাদ পেয়ে সেখানে অবস্থান নেয় পুলিশ। ডাকাতি শেষে ঢাকা-আরিচা মহাসড়কের সিঅ্যান্ডবি বাসস্ট্যান্ডে বাসটি থামিয়ে চালক নেমে যায়। এ সময় চালককে আটক করতে না পারলেও দুই ডাকাতকে আটক করতে সক্ষম হয় পুলিশ। পরে তাদের সাভার মডেল থানায় আনা হয়।

বাসটির সুপারভাইজার মকবুল হোসেন বলেন, ‘আমরা রাত ১০টার দিকে গাবতলী থেকে গাড়ি ছেড়ে দিই। নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইলে পৌঁছলে গাড়িতে যাত্রীবেশে পাঁচজন লোক ওঠে। গাড়িতে উঠেই আমাদের ছুরি দিয়ে আঘাত করে গাড়ি নিয়ন্ত্রণে নেয়। ’

সাভার মডেল থানার ওসি কাজী মাইনুল ইসলাম বলেন, আটককৃত দুই ডাকাতকে আজ বৃহস্পতিবার আদালতে পাঠানো হবে। তদন্ত চলছে। বিস্তারিত পরে জানানো হবে। এ ব্যাপারে গত রাতে থানায় মামলা হয়েছে।

কেউ আহত হয়েছে কি না, এমন প্রশ্নে ওসি বলেন, আহত হয়েছে।

 

 



সাতদিনের সেরা