kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

কলমাকান্দায় ত্রাণবাহী ট্রলারডুবি, পরে উদ্ধার

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি   

৩০ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নেত্রকোনার কলমাকান্দা উপজেলার নোয়াগাঁও এলাকার সোনাডুবি হাওরে গতকাল বুধবার সকাল ১১টার দিকে ত্রাণভর্তি একটি ট্রলার ডুবে যায়। পরে স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে।

ট্রলারে থাকা খালিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম লাল জানান, বুধবার সকালে গাড়ি করে টাঙ্গাইলের বড়চওনি বাজার থেকে ৬০০ প্যাকেট ত্রাণসহ তাঁর নেতৃত্বে ১২ জনের একটি স্বেচ্ছাসেবী দল কলমাকান্দার উদ্দেশে রওনা হয়। কলমাকান্দা এসে একটি ট্রলারে ত্রাণগুলো ভরেন।

বিজ্ঞাপন

এরপর সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বন্যার্ত লোকজনের মধ্যে তা বিতরণের উদ্দেশে রওনা হন। পথে নোয়াগাঁও এলাকায় সোনাডুবি হাওরে একটি ভাঙা ডুবন্ত বিদ্যুতের খুুঁটির সঙ্গে ট্রলারটির ধাক্কা লাগে। এ সময় ট্রলারে থাকা ৬০০ প্যাকেট ত্রাণসহ ট্রলারটি ডুবে যায়। সঙ্গে সঙ্গে ট্রলারের ছাদে উঠে তিনি জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন দেন। আর এদিকে ট্রলারের আশপাশে থাকা ছোট ছোট নৌকা এসে ত্রাণসহ তাঁদের উদ্ধার করে। পরে প্রায় এক ঘণ্টা পর ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থালে পৌঁছায়। পরে ত্রাণগুলো নোয়াগাঁও এলাকায় বন্যার্ত লোকজনের মধ্যে বিতরণ করা হয়েছে।

কলমাকান্দা পল্লী বিদ্যুতের উপমহাব্যবস্থাপক প্রকৌশলী রাশেদুজ্জামান জানান, সোনাডুবি হাওরে ভাঙা বিদ্যুতের খুঁটির বিষয়টি তাঁর জানা নেই। তবে তিনি খোঁজ নিয়ে দেখবেন।

 



সাতদিনের সেরা