kalerkantho

শুক্রবার । ৭ অক্টোবর ২০২২ । ২২ আশ্বিন ১৪২৯ ।  ১০ রবিউল আউয়াল ১৪৪৪

বিদেশিরা নিজেদের স্বার্থে বিভিন্ন ফন্দিফিকির করে

আলোচনা অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক   

২৯ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পদ্মা সেতু ইস্যুতে বিশ্বব্যাংককে ইঙ্গিত করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, বড় বড় প্রতিষ্ঠান কিছু বললেই যে তাকে বিশ্বাস করতে হবে তা ঠিক নয়। অনেক সময় তারা নিজেদের স্বার্থে বিভিন্ন ধরনের ফন্দিফিকির করে। গতকাল মঙ্গলবার ঢাকার ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজনে পদ্মা সেতুর উদ্বোধন-পরবর্তী আলোচনায় তিনি এ কথা বলেন।

সরকারি সফরে বর্তমানে বিদেশে অবস্থান করছেন পররাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

সেখান থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে মোমেন বলেন, বিদেশিরা কিছু বললেই সেটা সত্য নয়। বিদেশিরা অনেক সময় অনেক ফন্দিফিকির করে। অনেক কিছু স্বার্থের জন্য করে, নিষেধাজ্ঞা দেয়। ভেতরে এবং বাইরে তাদের রূপ ভিন্ন।

বিদেশিদের বক্তব্যই শ্রেষ্ঠ বক্তব্য নয় উল্লেখ করে আব্দুল মোমেন বলেন, ‘আমাদের দেশের জন্য যেটা মঙ্গল হয়, আমাদের জনগণের জন্য যেটা শুভ হয়, সেটাই আমরা করি। বিদেশিদের কথায় অনেকে লাফালাফি করেন। আমাদের বহু পণ্ডিত এসব করেন। তাঁদের বোধহয় সেটা ভাববার সময় এসেছে। বিদেশিদের কথায় লাফালাফি করা ঠিক নয়। ’ তিনি বলেন, ‘পদ্মা সেতু আমাদের স্বীকৃতি দিয়েছে, আমরা আমাদের মানুষের কথা চিন্তা করি। আমাদের দেশের অবস্থান বিবেচনা করি। ’ পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পদ্মা সেতু হওয়ার কারণে যাঁরা আমাদের প্যাঁচে ফেলা এবং পেছনে টানার চেষ্টা করেছেন, সেটা থেকে আমরা মুক্তি পেয়েছি। যারা আমাদের অপমান করেছে, অপবাদ দিয়েছে, তাদের উচিত ক্ষমা চাওয়া। ক্ষমা চেয়ে গ্লানি দূর করা উচিত।



সাতদিনের সেরা