kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

সীতাকুণ্ডে ভেসে আসা পাইপ লোপাটের চেষ্টা

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৯ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সীতাকুণ্ডে ভেসে আসা পাইপ লোপাটের চেষ্টা

চট্টগ্রামের সীতাকুণ্ডের বাড়বকুণ্ডে সাগরে ভেসে এসেছে মূল্যবান একটি হোস পাইপ। ছবি : কালের কণ্ঠ

চট্টগ্রামের সীতাকুণ্ডের বাড়বকুণ্ডে সাগরে ভেসে এসেছে মূল্যবান একটি হোস পাইপ। সোমবার বিকেল ৪টার দিকে পাইপটি সাগরের ঢেউয়ে চলে আসার পর একটি চক্র সেটি লোপাটের চেষ্টা চালায়। তবে নৌ পুলিশ এ খবর পেয়ে হোস পাইপটি জব্দ করে। কিন্তু এটি কার, কোথা থেকে এসেছে সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

বিজ্ঞাপন

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার বিকেল ৪টার দিকে উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের মান্দারীটোলা সাগর উপকূলে হোস পাইপটি ভেসে আসে।

স্থানীয় কয়েকজন জেলে পাইপটি দেখে বিক্রির উদ্দেশ্যে টেনে কূলে নিয়ে আসেন। এ সময় স্থানীয় কিছু যুবক পাইপটি লোপাট করার চেষ্টা শুরু করে। কিন্তু খবর পেয়ে বিকেলে ঘটনাস্থলে উপস্থিত হন কুমিরা নৌ পুলিশের ইন্সপেক্টর মো. একরাম হোসেন।

তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘উদ্ধারকৃত হোস পাইপটির মাধ্যমে তেল বা গ্যাস সরবরাহ করা হয়। এটি কোনো জাহাজ থেকে অন্য জাহাজে তেল সরবরাহ, অথবা জাহাজ থেকে তেল বা গ্যাস ক্ষেত্রে সরবরাহ করায় ব্যবহৃত হয়ে থাকে। এ ধরনের হোস পাইপের দাম দেড়-দুই কোটি টাকাও হতে পারে। ’

সরকারি বা বেসরকারি কোনো স্থান থেকে এটি বন্যার কারণে ভেসে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে জানিয়ে একরাম বলেন, ‘এটি কার তা নিশ্চিত হওয়া যায়নি। তবে আপাতত এটি আমরা স্থানীয় জিম্মায় রেখেছি। মালিকের খোঁজ পেলে তুলে দেওয়া হবে। ’



সাতদিনের সেরা