kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটে প্রথম নুয়েল

মানিকগঞ্জ প্রতিনিধি   

২৮ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটে প্রথম নুয়েল

নুয়েল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ‘খ’ ইউনিটে প্রথম স্থান অধিকার করেছেন নাহনুল কবির নুয়েল। তাঁর ইচ্ছা, আইন বিষয়ে পড়াশোনা করে জজ হবেন।

বাবা মহম্মদ আনোয়ারুল কবির চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ। মা নাজমুন নাহার মানিকগঞ্জের ঘিওর উপজেলা মৎস্যসম্পদ কর্মকর্তা।

বিজ্ঞাপন

দেশের বাড়ি ময়মনসিং শহরে। এই দম্পতির একমাত্র সন্তান নাহনুল কবির নুয়েল। ফরিদপুরের রাজেন্দ্র কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে মানবিক বিভাগ থেকে গোল্ডেন পেয়ে উত্তীর্ণ হন; কিন্তু মাধ্যমিকে নুয়েল ছিলেন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। মাধ্যমিকেও তিনি গোল্ডেন এ প্লাস পেয়েছেন।

এ প্রসঙ্গে নুয়েল জানান, তাঁদের পরিবারের সবাই সায়েন্স নিয়ে লেখাপড়া করেছেন। বাবা প্রকৌশলী। মা কৃষিবিদ। অন্য ঘনিষ্ঠ আত্মীয়-স্বজনের মধ্যেও রয়েছেন ডাক্তার, প্রকৌশলী, বিজ্ঞানী, কৃষিবিদ। যে কারণে বাবার ইচ্ছা ছিল নুয়েল ভিন্ন পথ বেছে নিক। বাবার ইচ্ছা পূরণ করার জন্যই উচ্চ মাধ্যমিকে মানবিক বিভাগ বেছে নেয় তিনি। তাঁর ইচ্ছা, আইন বিষয়ে লেখাপড়ার। একজন বিচারক হিসেবে দায়িত্ব পালন করার। নুয়েল আরো জানান, একজন বিচারক হিসেবেই দেশের উন্নয়নে কাজ করতে চান।

নুয়েলের মা নাজমুন নাহার ছেলের জন্য গর্ব প্রকাশ করলেন। বললেন ছেলের এই অর্জনে তিনি খুব একটা অবাক হননি। কেননা পড়ালেখায় নুয়েল সব সময়ই মনোযোগী। মেধার সঙ্গে তাঁর প্রচেষ্টা মিলে সব সময় নুয়েলকে সম্মুখ সারিতে রেখেছে বলে নাজমুন নাহার মনে করেন।



সাতদিনের সেরা