kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

তথ্য-প্রযুক্তি আইনে মামলা

নাটোরে সাংবাদিক জেলে

নাটোর প্রতিনিধি   

২৬ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নাটোরে সাংবাদিক জেলে

নাসিম

নাটোরে তথ্য-প্রযুক্তি আইনের মামলায় বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোরের সাংবাদিক নাসিম উদ্দিন নাসিমকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। মামলার অন্য অভিযুক্ত সাংবাদিক নাজমুল হাসান নাহিদকে আটকে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে বিচারকাজ চলার সময় আইনজীবীদের বসার আসনের পেছনে আদালতের একজন কর্মচারী বসে ঘুমাচ্ছিলেন। এমন একটি ভিডিও নিজেদের আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করেন নাসিম উদ্দিন নাসিম ও নাজমুল হাসান নাহিদ।

বিজ্ঞাপন

ভিডিওর নিচে নাসিম লেখেন, ‘নাটোর জেলা ও দায়রা জজ আদালত-২ একজন পিয়ন বিচারিক কার্যক্রম চলাকালে বিচারকের উপস্থিতিতে এজলাসে ভাতঘুম দিচ্ছে’।

ভিডিওটি আদালতের নজরে এলে সাংবাদিক নাসিম উদ্দিন নাসিম ও গুরুদাসপুর উপজেলার করতোয়া প্রতিনিধি নাজমুল হাসান নাহিদের বিরুদ্ধে গত শুক্রবার বিকেলে তথ্য-প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়। একই আদালতের পেশকার আল আমিন ভুঁইয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা দায়েরের পর শুক্রবার রাত ৩টার দিকে নাটোর থানা পুলিশ সাংবাদিক নাসিমকে তাঁর নাটোর শহরের বাসা থেকে গ্রেপ্তার করে।

নাটোর থানার ওসি নাসিম আহমেদ বলেন, ‘নাটোর থানায় এফআইআর দাখিল করাসহ বিচারক জিরো আওয়ারের মধ্যে সাংবাদিক নাসিমকে গ্রেপ্তারের নির্দেশ দেন। ’



সাতদিনের সেরা