kalerkantho

মঙ্গলবার । ৫ জুলাই ২০২২ । ২১ আষাঢ় ১৪২৯ । ৫ জিলহজ ১৪৪৩

ঈদুল আজহায় চলবে ছয় জোড়া বিশেষ ট্রেন

নিজস্ব প্রতিবেদক   

২৩ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঈদুল আজহায় চলবে ছয় জোড়া বিশেষ ট্রেন

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। ১ জুলাই সকাল ৮টা থেকে কাউন্টার ও অনলাইনে এই টিকিট বিক্রি শুরু হবে। এবারের ঈদ যাত্রার ছয় জোড়া বিশেষ ট্রেন চালাবে রেল। একই সঙ্গে ঈদের সময় সব আন্ত নগর ট্রেনের ছুটি বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন

গতকাল বুধবার রেল ভবনে ‘রেলসেবা মোবাইল অ্যাপস’-এর উদ্বোধন এবং আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের টিকিট বিক্রি কার্যক্রম নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১, ২, ৩, ৪ ও ৫ জুলাই বিক্রি করা হবে যথাক্রমে ৫, ৬, ৭, ৮ ও ৯ জুলাইয়ের টিকিট। ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই। ৭, ৮, ৯ ও ১১ জুলাই বিক্রি করা হবে যথাক্রমে ১১, ১২, ১৩, ১৪ ও ১৫  জুলাইয়ের ফিরতি ট্রেনের টিকিট। অগ্রিম টিকিট ফেরত নেওয়া হবে না। বিশেষ ট্রেনের কোনো টিকিট অনলাইনে পাওয়া যাবে না। এটি কাউন্টার থেকে সংগ্রহ করতে হবে। কমলাপুর স্টেশনে ভিড় কমাতে সাতটি স্টেশন থেকে ট্রেনের টিকিট বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে।

রেলমন্ত্রী বলেন, ‘ঢাকা (কমলাপুর) স্টেশনে বিক্রি হবে পুরো উত্তরাঞ্চলগামী আন্ত নগর ও পঞ্চগড় ঈদ স্পেশাল ট্রেনের টিকিট, ঢাকা (কমলাপুর) শহরতলি প্ল্যাটফরম থেকে বিক্রি করা হবে রাজশাহী ও খুলনাগামী সব আন্ত নগর ট্রেনের টিকিট, ঢাকা বিমানবন্দর স্টেশনে বিক্রি করা হবে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্ত নগর ট্রেনের টিকিট। তেজগাঁও স্টেশনে বিক্রি হবে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী সব  আন্ত নগর ট্রেনের টিকিট, ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে বিক্রি হবে মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেসের ট্রেনের টিকিট। ফুলবাড়িয়া (পুরাতন রেলওয়ে স্টেশন) স্টেশনে বিক্রি হবে সিলেট ও কিশোরগঞ্জগামী সব অন্ত নগর ট্রেনের টিকিট। জয়দেবপুর স্টেশন থেকে বিক্রি করা হবে পঞ্চগড়গামী ঈদ বিশেষ ট্রেনের টিকিট।



সাতদিনের সেরা