kalerkantho

মঙ্গলবার। ৯ আগস্ট ২০২২ । ২৫ শ্রাবণ ১৪২৯ । ১০ মহররম ১৪৪৪

ঈদ যাত্রা

বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৪ জুন ট্রেনের ১ জুলাই থেকে

৭ জুলাই থেকে পরের পাঁচ দিনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে

নিজস্ব প্রতিবেদক   

২২ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাস ও ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৪ জুন থেকে বাসের অগ্রিম টিকিট এবং ১ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।

বাসের অগ্রিম টিকিট বিক্রির বিষয়ে গত সোমবার গাবতলীতে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের কার্যালয়ে আয়োজিত এক সভায় ২৪ জুন থেকে অগ্রিম টিকিট বিক্রির দিন ঠিক করা হয়েছে। আর আজ বুধবার বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে ট্রেনের টিকিট বিক্রির তারিখ জানানো হবে।

বিজ্ঞাপন

তবে গত ১৪ জুন রেলওয়ের এক বৈঠকে ১ জুলাই থেকে ঈদুল আজহায় ট্রেনের টিকিট বিক্রির সিদ্ধান্ত হয়।

বাংলাদেশের বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শুভংকর ঘোষ রাকেশ জানান, ২৪ জুন সকাল থেকে সব বাস কাউন্টারে অগ্রিম টিকিট পাওয়া যাবে। নির্ধারিত ভাড়ার বাইরে যেন অতিরিক্ত ভাড়া নেওয়া না হয় সে বিষয়ে নজর রাখা হবে।  

রেলওয়ে সূত্র জানায়, ১ জুলাই শুরু হবে ঈদের আগের পাঁচ দিনের অগ্রিম টিকিট বিক্রি। আর ৭ জুলাই থেকে পরের পাঁচ দিনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে। ৫ জুলাইয়ের টিকিট ১ জুলাই, ৬ জুলাইয়ের টিকিট ২ জুলাই, ৭ জুলাইয়ের টিকিট ৩ জুলাই, ৮ জুলাইয়ের টিকিট ৪ জুলাই এবং ৯ জুলাইয়ের টিকিট ৫ জুলাই বিক্রি করা হবে। আবার ১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট ১১ জুলাই বিক্রি করা হবে।



সাতদিনের সেরা