kalerkantho

শনিবার । ২৬ নভেম্বর ২০২২ । ১১ অগ্রহায়ণ ১৪২৯ ।  ১ জমাদিউল আউয়াল ১৪৪৪

বসুন্ধরা গ্রুপের সহায়তায় এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে মিনহাজ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

১৬ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বসুন্ধরা গ্রুপের সহায়তায় এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে মিনহাজ

মিনহাজের সঙ্গে স্কুলের প্রধান শিক্ষক ও গাজীপুর শুভসংঘের সদস্যরা। ছবি : কালের কণ্ঠ

গাজীপুরের টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মিনহাজ আবেদীন তার এসএসসি পরীক্ষার ফরম পূরণের টাকা বাকি থাকায় প্রবেশপত্র সংগ্রহ করতে পারছিল না। পরে বসুন্ধরা গ্রুপের সহায়তায় ওই টাকা পরিশোধ করে গতকাল বুধবার পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করেছে সে। এর আগে গাজীপুরের শুভসংঘের সদস্যরা বিদ্যালয়ে গিয়ে ওই টাকা তার হাতে তুলে দেন।

এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমজাদ আলী, মিনহাজের বাবা মো. জাহাঙ্গীর আলম, গাজীপুর শুভসংঘের সভাপতি মুসাফির ইমরান, সহপ্রচার সম্পাদক সানজিদা উমরাহ, সদস্য উর্মি, এমরান হোসেন, আরাফাত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

জানা গেছে, মিনহাজরা চার ভাই-বোন। মা-বাবার সঙ্গে টঙ্গীতে ভাড়া থাকে। সবার বড় বোনের বিয়ে হয়েছে। বাবা পোশাক কারখানায় কোয়ালিটি কন্ট্রোল ম্যানেজার ছিলেন। করোনার সময় চাকরি হারিয়ে বেকার হয়ে পড়েন। মিনহাজের আরেক বড় বোন পোশাক কারখানায় চাকরি করে সংসারের হাল ধরেন। মিনহাজ ও তার ছোট ভাই লেখাপড়া করে। বোনের আয়ে সংসার চালানোর পর লেখাপড়ার খরচ মেটানোর সুযোগ থাকে না।

শুভসংঘের মাধ্যমে পরিবারের অসচ্ছলতা ও মিনহাজের লেখাপড়ার আগ্রহের কথাটি জানতে পারেন দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। পরে তিনি ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক, কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের মাধ্যমে আর্থিক অনুদান পাঠিয়ে মিনহাজের পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহের ব্যবস্থা করেন।

আর্থিক সহায়তা পেয়ে মিনহাজ আবেদীন বলে, ‘আমি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের নিকট চিরকৃতজ্ঞ। তাঁর জন্যই আজ আমার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ হলো। ’

 

 



সাতদিনের সেরা