kalerkantho

শনিবার । ২৬ নভেম্বর ২০২২ । ১১ অগ্রহায়ণ ১৪২৯ ।  ১ জমাদিউল আউয়াল ১৪৪৪

শান্তি রক্ষায় মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে যাচ্ছে ১২৫ বিমান সেনা

নিজস্ব প্রতিবেদক   

১ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বাংলাদেশ বিমানবাহিনী মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নিয়োজিত জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে ১২৫ জন সদস্য প্রতিস্থাপন করতে যাচ্ছে। বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান গতকাল মঙ্গলবার বিমানবাহিনী ঘাঁটি বাশার-এ এই সদস্যদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

আইএসপিআর জানায়, বিমানবাহিনী প্রধান জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমানবাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনতে কন্টিনজেন্ট সদস্যদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিমানবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসাররা, ঢাকার এয়ার অধিনায়করা এবং বিমান সদর ও ঘাঁটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে জাতিসংঘ মিশনে বাংলাদেশ বিমানবাহিনীর সমরাস্ত্র ব্যবহারে সক্ষম এবং নাইটভিশন প্রযুক্তিসমৃদ্ধ তিনটি এম আই-১৭১ হেলিকপ্টার ও বিভিন্ন গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট রয়েছে।

সেখানে বিমানবাহিনী কন্টিনজেন্টের নেতৃত্বে থাকবেন গ্রুপ ক্যাপ্টেন মো. আহসানুর রহমান। আগামীকাল বৃহস্পতিবার থেকে এ কন্টিনজেন্টের সদস্যরা ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সে দেশের উদ্দেশে যাত্রা শুরু করবে।



সাতদিনের সেরা