kalerkantho

সোমবার । ১৫ আগস্ট ২০২২ । ৩১ শ্রাবণ ১৪২৯ । ১৬ মহররম ১৪৪৪

চীন থেকে পণ্য আমদানির নামে অর্থ আত্মসাত্

নিজস্ব প্রতিবেদক   

২৬ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চীন থেকে কম সময়ের মধ্যে পণ্য এনে দেওয়ার কথা বলে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে ইকোম্যাক্স নামের এক ব্যবসাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে। অভিযোগ উঠেছে, ৩৫ ব্যবসায়ীর কাছ থেকে সাড়ে তিন কোটি টাকা আত্মসাত্ করেছে প্রতিষ্ঠানটি।

গত মঙ্গলবার রাতে আরাফাত হোসাইন ও নাজিম উদ্দিন নামের ইকোম্যাক্সসংশ্লিষ্ট দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

আরাফাত হোসাইন রাজধানীর ওয়ারী থানার আহসান উল্লাহর ছেলে।

বিজ্ঞাপন

তিনি ইকোম্যাক্স কার্গোর চেয়ারম্যান। আর নাজিম উদ্দিন ঢাকার গেণ্ডারিয়া থানার আবদুল জব্বারের ছেলে। তিনি ইকোম্যাক্স কার্গোর অর্থ পরিচালকের দায়িত্বে ছিলেন।

গতকাল ঢাকার অতিরিক্ত ডিআইজি মো. ইমাম হোসেন বলেন, তিন সদস্যের প্রতারকচক্র ইকোম্যাক্স নামের একটি ভুয়া প্রতিষ্ঠান গড়ে তোলে। চক্রটি যাত্রাবাড়ী এলাকায় অফিস ভাড়া করে ব্যবসা করছিল। অল্প সময়ে কম খরচে চীন থেকে গ্রাহকের চাহিদামতো পণ্য এনে দেওয়ার কথা বলে ৫০ শতাংশ টাকা অগ্রিম নিত তারা।

সিআইডির কর্মকর্তা আরো বলেন, চট্টগ্রাম বন্দরে মালপত্র পৌঁছে যাওয়ার কথা বলে আরো ২০ শতাংশ টাকা নিত। চক্রটি মানুষের আস্থা অর্জনের জন্য চুক্তিপত্র করত। তাদের প্রতিশ্রুতি দেওয়া পণ্যের মধ্যে ছিল পোশাক কারখানার সরঞ্জাম, কম্পিউটার যন্ত্রাংশ, মেডিক্যাল সরঞ্জাম, বাইক, কাপড়, সিলিকা জেল, লোগো ইত্যাদি।



সাতদিনের সেরা