kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

শাহজালালে ৮ কেজি সোনাসহ বিমানের কর্মী আটক

বেনাপোল সীমান্তের এপারে-ওপারে ১২ কেজি সোনা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও বেনাপোল প্রতিনিধি   

২৬ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল বুধবার রাতে আট কেজি ওজনের পাঁচটি সোনার বারসহ এক ব্যক্তিকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। অভিযানসংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আটক হওয়া আব্দুল আজিজ আকন্দ বাংলাদেশ বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টারের কর্মী। ক্যাটারিং সার্ভিসের গেটের সামনে থেকেই তাঁকে আটক করা হয়। তাঁর শরীরের বিভিন্ন জায়গায় সোনার বারগুলো লুকানো ছিল।

বিজ্ঞাপন

এদিকে ভারতে পাচারকালে গতকাল বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট থেকে তিনটি সোনার বারসহ দুই বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীকে আটক করা হয়েছে। পৃথক ঘটনায় বেনাপোলের বিপরীতে ভারতের পেট্রাপোলে ১১ কেজি ৬২ গ্রাম ওজনের সোনার বিস্কুট ও বার আটক করেছে বিএসএফ। আরেকটি ঘটনায় বিএসএফ জয়ন্তীপুর সীমান্তে চারটি সোনার বিস্কুট উদ্ধার করে, যার ওজন ৪৬৬.৬২ গ্রাম। তিন ঘটনায় উদ্ধারকৃত সোনার পরিমাণ প্রায় ১২ কেজি।

রাতে ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার মো. সানোয়ারুল কবির জানান, দুপুর ১টার দিকে ক্যাটারিং সেন্টারে প্রবেশ করতেই বাধার মুখে পড়তে হয় কাস্টমস কর্মকর্তাদের। দুটি গেটের একটি দিয়েও তাঁদের ঢুকতে দেওয়া হয়নি। ক্যাটারিং সেন্টারে টালবাহানা করা হয়। এরপর জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের মাধ্যমে ক্যাটারিং সেন্টারে ঢোকেন কাস্টমস কর্মকর্তারা। তখন সেন্টার থেকে জানানো হয়, আব্দুল আজিজ দুপুর ১টা ৪৯ মিনিটের দিকে অফিস থেকে বেরিয়ে গেছেন। এরপর দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত ক্যাটারিং অফিসের গেটের সামনে কাস্টমসের দুই ব্যক্তি নজরদারিতে থাকেন। রাত ৮টার দিকে আজিজ ক্যাটারিং অফিসের গেটের সামনে এলে এনএসআইয়ের সহযোগিতায় কাস্টমস কর্মকর্তারা তাঁকে আটক করেন।

 



সাতদিনের সেরা