kalerkantho

শুক্রবার । ১৯ আগস্ট ২০২২ । ৪ ভাদ্র ১৪২৯ । ২০ মহররম ১৪৪৪

হয়রানির শিকার ক্রীড়া শিক্ষার্থীরা

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২১

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৫ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নারায়ণগঞ্জে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠান নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে অনিয়ম, গাফিলতি ও হয়রানির অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় প্রতিযোগিতা শুরু হওয়ার কথা থাকলেও দুপুর ১২টায় আয়োজকদের কাউকেই মাঠে আসতে দেখা যায়নি।

সারা দেশের প্রাথমিক শিক্ষার্থীদের নিয়ে শুরু হয়েছে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২১। নারায়ণগঞ্জে পাঁচটি উপজেলা পর্যায়ে যাচাই-বাছাই শেষে জেলা পর্যায়ে অংশ নেওয়ার জন্য নির্বাচিত হয়েছে ৩৭০ জন শিক্ষার্থী।

বিজ্ঞাপন

শিক্ষা-সংস্কৃতি ও ক্রীড়া এ দুই বিভাগে এই শিক্ষার্থীরা নির্বাচিত হয়েছে। শিক্ষা-সংস্কৃতি বিভাগের আয়োজন যথাসময়ে শুরু হলেও ক্রীড়া বিভাগের প্রতিযোগীদের পড়তে হয়েছিল ভোগান্তিতে। সেদিন দীর্ঘ সময় অপেক্ষা করেও প্রতিযোগিতায় অংশ না নিয়েই চলে যায় অনেক শিক্ষার্থী।  

জানা গেছে, গত ১৭ মে উপজেলা পর্যায়ের দুই বিভাগের সব কার্যক্রম শেষ হয়। প্রাপ্ত তথ্য-উপাত্ত ও প্রতিযোগীদের তালিকা পাঠানো হয় জেলা পর্যায়ে। তবে উপজেলা পর্যায়েও ভোগান্তির শিকার হতে হয়েছে বলে অভিযোগ করেছেন প্রতিযোগিতায় আগত শিক্ষক ও অভিভাবকরা।

এর আগে গত রবিবার (২২ মে) শহরের চাষাঢ়া এলাকার শিশু কল্যাণ আদর্শ প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা পর্যায়ের প্রগ্রামেও সকাল ১০টার কথা বলে দুপুর ১টায় কার্যক্রম শুরু করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

গতকালও ইসদাইরের ওসমানী স্টেডিয়ামে সময়মতো কেউ আসেননি। দুপুর সাড়ে ১২টার দিকে প্রতিযোগিতার বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য দুজন রেফারি এলেও মাঠ প্রশাসন, জেলা ক্রীড়া কর্মকর্তা কিংবা জেলা শিশু একাডেমির কেউই আসেননি মাঠে। পরে আগত শিক্ষক ও অভিভাবকদের চাপে বিভিন্ন স্কুল থেকে আগত শিক্ষকদের সহযোগিতায় দুপুর ২টায় প্রতিযোগিতা শুরু করেন তাঁরা।



সাতদিনের সেরা