kalerkantho

শুক্রবার । ১৯ আগস্ট ২০২২ । ৪ ভাদ্র ১৪২৯ । ২০ মহররম ১৪৪৪

লন্ডন হাইকমিশনে স্মরণসভা

যুক্তরাজ্যে গাফফার চৌধুরী ফাউন্ডেশন করার প্রস্তাব

জুয়েল রাজ, লন্ডন থেকে   

২৫ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



একুশের অমর সংগীতের রচয়িতা মরহুম আবদুল গাফফার চৌধুরী স্মরণে বাংলাদেশ হাইকমিশন, লন্ডনের মিলাদ মাহফিল ও শোকসভায় বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বরেণ্য এই সাংবাদিক ও সাহিত্যিকের কর্ম ও জীবন ব্রিটিশ-বাংলাদেশি তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে যুক্তরাজ্যে একটি ফাউন্ডেশন করার প্রস্তাব করেন।

সোমবার পূর্ব লন্ডনের ইমপ্রেশন ইভেন্টস ভেন্যুতে আয়োজিত এই মিলাদ মাহফিল ও শোকসভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, প্রধান অতিথি এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু ও বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ পার্লামেন্টের সদস্য রুশনারা আলি সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আবদুল গাফফার চৌধুরীর সুদীর্ঘ প্রবাসজীবনের ঘনিষ্ঠ বন্ধু যুক্তরাজ্যে বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের অন্যতম সংগঠক সৈয়দ সুলতান মাহমুদ শরীফ, ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্ব সৈয়দ সাজিদুর রহমান ফারুক, বীর মুক্তিযোদ্ধা লোকমান আহমেদ, যুক্তরাজ্যে আবদুল গাফফার চৌধুরীর সম্পাদনায় লন্ডন থেকে প্রকাশিত সাপ্তাহিক নূতন দিনের পরিচালক খুররম মতিন, সাপ্তাহিক জনমতের প্রধান সম্পাদক ও কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সহসভাপতি সৈয়দ নাহাস পাশা, বিবিসির সাবেক সাংবাদিক উদয় শংকর দাস ও ব্রিটিশ-বাংলাদেশি সাংস্কৃতিক ব্যক্তিত্ব উর্মি মাজহার।

বিজ্ঞাপন



সাতদিনের সেরা