kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জুন ২০২২ । ১৬ আষাঢ় ১৪২৯ । ২৯ জিলকদ ১৪৪৩

ই-কমার্স ব্যবসার নামে অর্থ আত্মসাৎ, গ্রেপ্তার ২

সাভার প্রতিনিধি   

২৫ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আশুলিয়ায় ই-কর্মাস ব্যবসায় বিনিয়োগের কথা বলে অর্থ আত্মসাতের অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে আশুলিয়ার জামগড়ায় অবস্থিত স্বাধীন ট্রেড ইন্টারন্যাশনাল লিমিটেড নামের একটি অফিস থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মাদারীপুর সদর থানাধীন পাঁচখোলা গ্রামের ইলিয়াস মৃধা (৩৬) এবং প্রতিষ্ঠানের ডিলার ঝালকাঠি সদর থানাধীন দক্ষিণ মানকশা গ্রামের মো. জাহিদুল ইসলাম (৩২)। তাঁদের সহযোগী লুৎফর রহমান পলাতক থাকায় গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

বিজ্ঞাপন

মামলার বাদী সাজু মিয়া বলেন, ‘অনলাইনে ওষুধ বিক্রির কথা বলে তাঁরা আমার কাছ থেকে কয়েক ধাপে সাড়ে তিন লাখ টাকা নেন। আমাকে একটি আইডি নম্বর খুলে দিয়ে বলেছিলেন, ব্যবসা থেকে লাভের একটি অংশ প্রতিদিন সেখানে জমা হবে। কিন্তু অনেক দিন পার হলেও কোনো টাকা আসেনি। পরে খোঁজ নিয়ে জানতে পারি, অনলাইনে তাঁদের কোনো ব্যবসা নেই। টাকা ফেরত চাইলে তাঁরা উল্টো হুমকি দেন। পরে আশুলিয়া থানায় মামলা করি। ’

গ্রেপ্তার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদের বরাতে পুলিশ জানায়, তাঁরা মূলত প্রতারক চক্রের সদস্য। অনলাইনে ব্যবসার ফাঁদ পেতে ৬০০ জনের কাছ থেকে প্রায় দুই কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।  

মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার এসআই সুব্রত রায় বলেন, ‘এখন পর্যন্ত ২৪ জন ভুক্তভোগীর সন্ধান পেয়েছি, যাদের কাছ থেকে প্রায় ৩৯ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন আসামিরা। এখন পর্যন্ত চক্রের তিনজনের সন্ধান মিলেছে।



সাতদিনের সেরা