kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

কালিয়াকৈরে ওষুধ ও পোশাক কারখানায় আগুন

কালিয়াকৈর (গাজীপুর) ও মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

২৪ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গাজীপুরের কালিয়াকৈরের ওষুধ ও তৈরি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বোর্ডঘর এলাকার স্কয়ার ফার্মাসিটিক্যালস এবং চন্দ্রা এলাকার নুরু গ্রুপের রাইয়ান নিট কম্পোজিট লিমিটেড নামের কারখানায় গতকাল সোমবার আগুন লাগে।

গতকাল সন্ধ্যায় ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত পরিচালক (অপরাশেন) লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিম জানান, স্কয়ার ফার্মাসিটিউক্যালস কারখানার আগুন রাত ৮টার দিকে নিয়ন্ত্রণে আসে। কারখানায় ওয়েল্ডিংয়ের কাজ থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

বিজ্ঞাপন

কারখানার অগ্নিনির্বাপণ ব্যবস্থা দুর্বল থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে।

সূত্র জানায়, স্কয়ারের কারখানায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। অন্যদিকে চন্দ্রার রাইয়ান নামের কারখানার আগুন বিকেলে নিয়ন্ত্রণে আসে। এই কারখানায় আগুনে ১৫ জন শ্রমিক আহত হন। আহত শ্রমিকদের উপজেলার বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

স্কয়ার ফার্মাসিটিক্যালসে গতকাল দুপুরে আগুন লাগে। কারখানার নতুন ভবনের তৃতীয় তলায় লার্জ ভলিউম প্যারেন্টাল ইউনিটে আগুনের সূত্রপাত হয়। অন্যদিকে রাইয়ান কারখানার পাঁচতলা ভবনের চতুর্থ তলায় ফ্যাব্রিকস গোডাউনের একপাশে আগুনের সূত্রপাত হয়।

অগ্নিকাণ্ডের ঘটনায় কালিয়াকৈর, জয়দেবপুর, টঙ্গী, সাভারের ইপিজেড ও টাঙ্গাইলের মির্জাপুর ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

 



সাতদিনের সেরা