kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

হজযাত্রী নিবন্ধনে বর্ধিত সময় আজ শেষ হচ্ছে

নিজস্ব প্রতিবেদক   

২৪ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরো দুই দিন বাড়ানো হয়েছে। ধর্ম মন্ত্রণালয় গত রবিবার রাতে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করে। নিবন্ধনের অর্থ পরিশোধে বর্ধিত সময় গতকাল সোমবার শুরু হয়েছে। আজ মঙ্গলবার ব্যাংকিং সময় পর্যন্ত নিবন্ধনের অর্থ পরিশোধে বর্ধিত সময় শেষ হবে।

বিজ্ঞাপন

এর আগে নিবন্ধনের শেষ সময় ছিল রবিবার ব্যাংক লেনদেনের সময় পর্যন্ত।

ধর্ম মন্ত্রণালয়ের উপসচিব আবুল কাশেম মোহাম্মদ শাহীন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি ব্যবস্থাপনার প্যাকেজ-১-এর নিবন্ধন কার্যক্রম গত রবিবার সন্ধ্যায় বন্ধ করা হয়েছে। শূন্য কোটা পূরণের জন্য সরকার ঘোষিত হজ প্যাকেজ অনুযায়ী বর্ধিত সময়সূচি ঘোষণা করা হয়েছে।

বর্ধিত সময়ে প্রাক-নিবন্ধনের ক্রমিক ২৫ হাজার ৯২৫ থেকে সর্বশেষ ক্রমিক ২৭ হাজার ১০৫ পর্যন্ত হজযাত্রীরা নিবন্ধনের আওতায় আসবেন। এই সময়ে নিবন্ধনকারীরা শুধু সরকারি ব্যবস্থাপনার প্যাকেজ-২-এর অধীনে নিবন্ধনের সুযোগ পাবেন।

সরকারিভাবে হজে যেতে প্যাকেজ-১-এ পাঁচ লাখ ২৭ হাজার ৩৪০ টাকা এবং প্যাকেজ-২-এ চার লাখ ৬২ হাজার ১৫০ টাকা খরচ ধরা হয়েছে। বেসরকারি ব্যবস্থাপনায় হজে যেতে প্যাকেজে খরচ ধরা হয়েছে চার লাখ ৫৬ হাজার ৬৩০ টাকা। বেসরকারিভাবে এজেন্সিগুলোর সাধারণ প্যাকেজের মাধ্যমে হজ পালনে খরচ হবে চার লাখ ৬৩ হাজার ৭৪৪ টাকা।

 



সাতদিনের সেরা