kalerkantho

সোমবার । ২৭ জুন ২০২২ । ১৩ আষাঢ় ১৪২৯ । ২৬ জিলকদ ১৪৪৩

উত্ত্যক্ত করায় হত্যা

তিনজনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ সংবাদদাতা   

২৪ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জের এনায়েতপুরে উত্ত্যক্ত করার জেরে ইয়াকুব আলীকে হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের বিচারক বেগম সালমা খাতুন এই রায় দেন।

দণ্ডাদেশ পাওয়া তিনজনই এনায়েতপুর থানার বাসিন্দা। রায় ঘোষণার সময় এক আসামি উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

অন্য দুজন পলাতক। আসামিদের প্রত্যেককে ২০ হাজার জরিমানা, অনাদায়ে আরো ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি অন্য আরেক ধারায় প্রত্যেককে আরো সাত মাসের কারাদণ্ড এবং তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

মামলার বরাত দিয়ে জেলা ও দায়রা জজ আদালতের এপিপি শামছুল আলম জানান, এনায়েতপুর থানার দুজনের মেয়েকে উত্ত্যক্ত করতেন ইয়াকুব আলী। এর জেরে ২০২০ সালের ৫ থেকে ৭ জানুয়ারির মধ্যে মেয়েদের স্বজনরা পরিকল্পিতভাবে ইয়াকুব আলীকে শ্বাসরোধে করে হত্যা করেন। এরপর তাঁরা লাশ ইসলামপুর গ্রামের সরিষার ক্ষেতে ফেলে রাখেন।

এ ঘটনায় নিহত ইয়াকুবের বাবা ইয়াসিন আলী থানায় অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এরপর পুলিশ সন্দেহভাজন আসামি হিসেবে একজনকে আটক করে। এরপর তিনি নিজেসহ তিনজন হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। এ অবস্থায় মামলার তদন্ত শেষে তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা। সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত এই রায় ঘোষণা করেন।



সাতদিনের সেরা