kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

যশোর ও রাজধানীতে স্বর্ণসহ দুজন আটক

নিজস্ব প্রতিবেদক   

২১ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যশোর ও রাজধানীতে স্বর্ণসহ দুজন আটক

যশোরের চৌগাছা সীমান্ত এলাকা থেকে গতকাল শুক্রবার আরো একজনকে স্বর্ণসহ আটক করা হয়। রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক কেজির বেশি স্বর্ণসহ গত বৃহস্পতিবার এক যাত্রীকে আটক করা হয়েছে।

চৌগাছা সীমান্ত এলাকা থেকে ১৪ কেজি ৪৫০ গ্রাম ওজনের ১২৪টি স্বর্ণের বারসহ শাহ আলম নামের একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল বিজিবির পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

শাহ আলম চৌগাচার কাবিলপুর গ্রামের আব্দুর রহিমের ছেলে। বিজিবি জানায়, উদ্ধার হওয়া স্বর্ণের দাম ১০ কোটি ১১ লাখ ৫০ হাজার টাকা।

বিজিবি যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শাহ আলমকে গ্রেপ্তার করা হয়। এ সময় শাহ আলমের মোটরসাইকেল ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়।  

এদিকে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) শারজাহ থেকে আসা এক যাত্রীকে শাহজালাল বিমানবন্দরে আটক করে কাস্টম হাউস প্রিভেন্টিভ টিম। গত বৃহস্পতিবার বিকেলে এয়ার আরাবিয়ার একটি ফ্লাইট থেকে তাঁকে আটক করা হয়। তাঁর নাম ওমর ফারুক।

বিমানবন্দর সূত্র জানায়, স্ক্যানিংয়ে তাঁর লাগেজের ভেতর স্বর্ণ ধরা পড়ে। পরে তাঁর প্যান্টের পকেট থেকে স্বর্ণ উদ্ধার ছাড়াও কাস্টম ব্যাগেজ কাউন্টারে লাগেজ খুলে স্বর্ণের আটটি বার ও তাঁর পরিহিত প্যান্ট থেকে স্বর্ণের দুটি বার এবং ৯৮ গ্রাম স্বর্ণালংকার পাওয়া যায়। উদ্ধার হওয়া স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় ৯৩ লাখ টাকা।



সাতদিনের সেরা