kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

বজ্রপাতে তিন কৃষকসহ চারজনের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জের ঘটনায় নিহতের ছেলে নদীতে নিখোঁজ

কালের কণ্ঠ ডেস্ক   

২১ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভোলার চরফ্যাশনের শশীভূষণ, জামালপুরের সরিষাবাড়ী, চাঁপাইনবাবগঞ্জ ও রায়গঞ্জে বজ পাতে তিন কৃষকসহ চারজন নিহত এবং একজন আহত হয়েছেন। চাঁপাইনবাবগঞ্জের ঘটনায় নিহত জেলের ছেলে কলেজছাত্র পদ্মা নদীতে নিখোঁজ রয়েছেন। গত বৃহস্পতিবার রাতে এবং গতকাল শুক্রবার এসব দুর্ঘটনা ঘটে। সংশ্লিষ্ট এলাকার কালের কণ্ঠের প্রতিনিধির পাঠানো খবর :

শশীভূষণ থানার জাহানপুর ইউনিয়নের সূর্যখালি এলাকায় গতকাল সকালে নিহত ব্যক্তির নাম আব্দুল বারেক মিয়া (৬৫)।

বিজ্ঞাপন

তাঁর বাড়ি জাহানপুরের ৯ নম্বর ওয়ার্ডে। সরিষাবাড়ী উপজেলার চুনিয়াপটল গ্রামে বৃহস্পতিবার রাতে মৃতের নাম ওসমান গণি (৩০)। তিনি চুনিয়াপটলের মৃত আব্দুর রশিদের ছেলে। রায়গঞ্জে বৃহস্পতিবার রাতে ঝড় ও বৃষ্টির সময় বাড়ির উঠানে নিহত কৃষক আব্দুল লতিফ সরকার (৫৫) উপজেলার নলকা ইউনিয়নের হাটকান্দা গ্রামের মৃত করম আলী সরকারের ছেলে।

চাঁপাইনবাবগঞ্জ সদরের নারায়ণপুর ইউনিয়নের ধুলাউড়ি ঘাটের কাছে পদ্মা নদীতে একটি মাছ ধরা ছোট নৌকায় বৃহস্পতিবার সন্ধ্যায় বজ পাতে জেলে বদিউর রহমান (৫০) নিহত হন। গতকাল সকালে রাজশাহী থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরিদল বদিউরের মরদেহ উদ্ধার করে। একই দুর্ঘটনায় গতকাল সন্ধ্যা পর্যন্ত নদীতে নিখোঁজ ছিলেন বদিউরকে সাহায্য করতে সঙ্গে যাওয়া তাঁর ছেলে ও জেলার শিবগঞ্জ উপজেলার আদিনা ফজলুল হক সরকারি কলেজের অনার্সের ছাত্র মো. আওয়াল (২২)। বদিউর শিবগঞ্জের মনোহরপুর গ্রামের নজরুল ইসলাম মিন্টুর ছেলে। একই ঘটনায় নৌকাটিতে থাকা এলাকার মো. আইনালের ছেলে আব্দুল আলিম (১৮) নৌকার ওপর জ্ঞান হারান। জ্ঞান ফিরলে তিনি রাত ৯টার দিকে তীরে এসে স্থানীয় লোকজনকে ঘটনাটি জানান।

জাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাজিম উদ্দিন হাওলাদার বলেন, সকালে আব্দুল বারেক গরু নিয়ে বাড়ির পাশের মাঠে যান। এ সময় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হলে বাড়ি ফেরার পথে বজ পাতে তিনি গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। স্থানীয় লোকজন তাঁকে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেল চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শশীভূষণ থানার ওসি মিজানুর রহমান পাটোয়ারী বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।



সাতদিনের সেরা