kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জুন ২০২২ । ১৬ আষাঢ় ১৪২৯ । ২৯ জিলকদ ১৪৪৩

ভারতীয় হাইকমিশনার

হাসিনা-মোদি বৈঠকের সময় দ্রুত ঠিক হবে

কূটনৈতিক প্রতিবেদক   

১৮ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী পর্যায়ে বৈঠকের সময় দ্রুত নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকায় ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। গতকাল মঙ্গলবার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সুবিধামতো সময়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে। আমরা এ বিষয়টি নিয়ে কাজ করছি।

বিজ্ঞাপন

হাইকমিশনার দোরাইস্বামী জানান, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন আগামী ৩০ মে ভারতের রাজধানী নয়াদিল্লিতে দুই দেশের যৌথ পরামর্শক কমিশনের (জেসিসি) বৈঠকে যোগ দেবেন। সেখানে দুই পক্ষের মধ্যে বিভিন্ন বিষয়ে আলোচনা হবে। এর আগে ২৮ মে আসামের গুয়াহাটিতে অনুষ্ঠিত হবে নদী সম্মেলন। সেখানে বাংলাদেশ ও ভারতের পররাষ্ট্রমন্ত্রীরা যোগ দেবেন। আসাম থেকে তাঁরা দিল্লিতে জেসিসি বৈঠকে যোগ দেবেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, জেসিসি বৈঠকে দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় বিষয়ে আলোচনা হবে। সে বিষয়ে তিনি পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে কথা বলেছেন। হাইকমিশনার বলেন, ‘আমাদের প্রত্যাশা, এই বৈঠক থেকে ভালো কিছু বেরিয়ে আসবে। ’



সাতদিনের সেরা