kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জুন ২০২২ । ১৬ আষাঢ় ১৪২৯ । ২৯ জিলকদ ১৪৪৩

মাউশি নিয়োগ প্রশ্ন ফাঁস

প্রবেশপত্রের পেছনে উত্তর গ্রেপ্তার চাকরিপ্রার্থী

নিজস্ব প্রতিবেদক   

১৫ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটেছে। পরীক্ষার হলে আগে থেকেই উত্তরপত্র নিয়ে প্রবেশ করায় হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে এক পরীক্ষার্থীকে। তাঁর নাম মো. সুমন জোয়াদ্দার। গত শুক্রবার বিকেলে রাজধানীর ইডেন মহিলা কলেজকেন্দ্রের একটি কক্ষ থেকে তাঁকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।

বিজ্ঞাপন

এ সময় তাঁর কাছ থেকে দুটি প্রবেশপত্র, একটি উত্তরপত্র, একটি প্রশ্নপত্র এবং পরীক্ষার্থীর একটি মোবাইল ফোনসেট জব্দ করা হয়েছে।

গতকাল শনিবার নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সদ্য ডিআইজি পদে পদোন্নতি পাওয়া ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম কমিশনার (উত্তর) হারুন অর রশিদ বলেন, মাউশির ‘অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক গ্রেড-১৬’ পদের পরীক্ষা দেওয়ার সময় ওই পরীক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়। সেই প্রবেশপত্রের পেছনে ছোট ছোট করে সব প্রশ্নের উত্তর লিখে নিয়ে গিয়েছিলেন। পরীক্ষা দেওয়ার সময় ওই কক্ষে ডিউটিরত শিক্ষিকা দেখতে পান, প্রবেশপত্রের পেছনে লেখা উত্তর দেখে উত্তরপত্র পূরণ করা হচ্ছে। তখন ওই শিক্ষিকা ওই পরীক্ষার্থীর প্রবেশপত্র যাচাই করলে প্রশ্ন ফাঁসের বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পরীক্ষার্থী সুমন জোয়াদ্দার ডিবির কর্মকর্তাদের জানিয়েছেন, পটুয়াখালীর সাইফুল, টাঙ্গাইলের খোকনসহ অজ্ঞাতপরিচয় আরো চার-পাঁচজনের সহায়তায় হোয়াটসঅ্যাপের মাধ্যমে তাঁর কাছে উত্তর পাঠানো হয়। পরীক্ষার পৌনে এক ঘণ্টা আগে উত্তরপত্র পেয়ে প্রবেশপত্রের পেছনে লিখে নিয়ে গিয়েছিলেন তিনি। এ বিষয়ে লালবাগ থানায় একটি মামলা করা হয়েছে। চক্রের সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় আনতে অভিযান চলছে বলে জানানো হয়।



সাতদিনের সেরা