kalerkantho

শুক্রবার । ১৯ আগস্ট ২০২২ । ৪ ভাদ্র ১৪২৯ । ২০ মহররম ১৪৪৪

কুসিকে প্রশাসকের দায়িত্ব পেলেন সিইও

কুমিল্লা প্রতিনিধি   

১৫ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুসিকে প্রশাসকের দায়িত্ব পেলেন সিইও

সফিকুল ইসলাম

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) প্রশাসকের দায়িত্ব পেয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সফিকুল ইসলাম। ২০১৭ সালের ৩০ মার্চ কুসিকের দ্বিতীয় নির্বাচন হলেও নির্বাচিত করপোরেশনের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছিল ওই বছরের ১৭ মে। আইন অনুযায়ী প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছর নির্বাচিত করপোরেশনের মেয়াদ। এ জন্য বর্তমান করপোরেশনের সদস্যদের মেয়াদ শেষ হবে আগামী ১৬ মে।

বিজ্ঞাপন

পরদিন ১৭ মে থেকে প্রধান নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম কুসিকের প্রশাসকের দায়িত্ব পালন করবেন। ১৫ জুন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) কুসিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে বিজয়ী মেয়র দায়িত্ব গ্রহণ পর্যন্ত প্রশাসকের দায়িত্ব পালন করবেন সফিকুল ইসলাম। গতকাল শনিবার বিকেলে সফিকুল ইসলামের সঙ্গে কথা বলে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সফিকুল ইসলাম বলেন, ‘গত ১১ মে স্থানীয় সরকার বিভাগের চিঠি পেয়েছি। আমি সততা ও নিষ্ঠার সঙ্গে কুসিকের প্রশাসকের দায়িত্ব পালনে কাজ করে যাব। দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করছি। ’

স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ শামছুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) (সংশোধন) আইন, ২০০৯-এর ধারা ৬ অনুযায়ী কুমিল্লা সিটি করপোরেশনের বর্তমান পরিষদের মেয়াদ আগামী ১৬ মে উত্তীর্ণ হবে। নির্বাচন কমিশন এরই মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।



সাতদিনের সেরা