kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

হাতিয়ার দুই ইউপির ভোট ১৫ জুন

মনোনয়নপত্র সংগ্রহে বাধার অভিযোগে সংবাদ সম্মেলন

নোয়াখালী প্রতিনিধি   

১৪ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নোয়াখালীর হাতিয়া উপজেলার হরণী ও চানন্দী ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার নোয়াখালী প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে অভিযোগ তোলেন ওই দুই ইউপির দুই চেয়ারম্যান প্রার্থী। পরে তাঁরা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন। তাঁদের সঙ্গে কয়েকজন সদস্যপ্রার্থী ও সমর্থক ছিলেন।

বিজ্ঞাপন

গতকাল সংবাদ সম্মেলনে হরণী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী মুসফিকুর রহমান এবং চানন্দী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলাম শামীম বক্তব্য দেন। তাঁরা অভিযোগ করেন, গত ৮ মে থেকে হাতিয়া উপজেলা নির্বাচন অফিসে চেয়ারম্যান, মেম্বার প্রার্থীদের মনোনয়নপত্র দেওয়া শুরুর পর থেকে সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীর লোকজন উপজেলার প্রবেশমুখে পাহারা বসিয়ে নিজেদের অনুসারী ছাড়া অন্য কাউকে ফরম সংগ্রহের জন্য যেতে দিচ্ছে না। এ সময় মনোনয়নপত্র সংগ্রহকালে হামলার শিকার কয়েকজন মেম্বার প্রার্থী ঘটনার বর্ণনা দেন। পরে নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ এবং প্রার্থী ও ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেন তাঁরা।

মনোনয়ন ফরম ছিনিয়ে নেওয়ার এবং প্রার্থীদের ওপর হামলার অভিযোগ অস্বীকার করেছেন হাতিয়ার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী। তিনি বলেন, ‘আমিরুল ইসলাম শামীম ও মুসফিকুর রহমানকে কে বাধা দিয়েছে, আমার জানা নেই। তথ্য-প্রযুক্তির এ যুগে নির্বাচনে মনোনয়নপত্র তুলতে ও জমা দিতে বাধা দেওয়ার কথা বিশ্বাসযোগ্য নয়। তাঁরা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার উদ্দেশ্যে অন্যের ওপর দোষ চাপাচ্ছেন। ’

নোয়াখালী জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন জানান, অভিযোগ পাওয়ার পর হাতিয়ার পাশাপাশি জেলা সদর থেকে মনোনয়ন ফরম দেওয়ার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন সচিবালয়। শনিবার থেকে প্রার্থীরা দুই জায়গা থেকেই মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন এবং জমা দিতে পারবেন।



সাতদিনের সেরা