kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

সুমন হত্যা মামলায় শাবিপ্রবি ছাত্রলীগের ৯ নেতাকর্মী জেলে

শাবিপ্রবি প্রতিনিধি   

১০ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র সুমন চন্দ্র দাস হত্যা মামলার আসামি চার ছাত্রলীগ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সিলেট মহানগর দায়রা জজ আদালত গত রবিবার এ আদেশ দেন।

২০১৪ সালের ২০ নভেম্বর শাবিপ্রবির আবাসিক হলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিতে নিহত হন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র সুমন। এ ঘটনায় ২০১৪ সালের ২২ নভেম্বর জালালাবাদ থানায় প্রায় ১২০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করে একটি মামলা করেন সুমনের মা প্রতিভা দাস।

বিজ্ঞাপন

গত রবিবার চার আসামি আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠান। এ চারজন হলেন শাবিপ্রবি শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক হাফিজ আল আসাদ, সাংগঠনিক সম্পাদক তৌকির আহমেদ তালুকদার, মোস্তাক আহমদ মিয়াজী ও ছাত্রলীগকর্মী নয়ন চৌধুরী। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রহমান আফজাল কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত ২১ এপ্রিল শাবিপ্রবি ছাত্রলীগের সাবেক আইনবিষয়ক সম্পাদক জহির হোসাইন, সহসভাপতি এস কে হাসিবুর রহমান, নূরে আলম, ছাত্রলীগকর্মী জুনায়েদ আহমদ ও মো. জেসমুল হাসান আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত জামিন মঞ্জুর না করে তাঁদেরও কারাগারে পাঠান।

 



সাতদিনের সেরা