kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

ট্রেন চলাচল বন্ধ রেখে প্রতিবাদ

অতিরিক্ত কাজের ভাতা দাবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও চট্টগ্রাম, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অতিরিক্ত কাজ বা সময়ের জন্য ভাতা সুবিধা (মাইলেজ) আবার চালুর দাবিতে দেশের বিভিন্ন জায়গায় ট্রেন চলাচল বন্ধ রেখে প্রতিবাদ করছেন আন্দোলনরত রেলকর্মীরা। গতকাল বৃহস্পতিবার বগুড়ার আদমদীঘিতে ট্রেন বন্ধ রাখা ও চট্টগ্রামে ট্রেনের যাত্রা বাতিল করার খবর পাওয়া গেছে। এ ছাড়া বুধবার নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, লালমনিরহাট, কুমিল্লাসহ বেশ কিছু জায়গায় ট্রেনের যাত্রা বাতিল বা দেরি করার কথা জানা যায়।

মাইলেজ জটিলতা মীমাংসা করতে রেলপথ মন্ত্রণালয় থেকে আন্দোলনকারীদের বৈঠকে বসার আহবান জানানো হয়।

বিজ্ঞাপন

গতকাল বৈঠকের জন্য দিনও ঠিক করা হয়। তবে আন্দোলনকারীরা রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজনের সঙ্গে আগামী রবিবার বৈঠকে বসতে চান।

রেল ভবন সূত্র বলছে, রেলমন্ত্রী এখন শারীরিকভাবে কিছুটা অসুস্থ। তাই আগামী রবিবার মন্ত্রীর সঙ্গে আন্দোলনকারীদের বৈঠক হওয়ার নিশ্চয়তা নেই। তবে রেলমন্ত্রী সুস্থ হলে বৈঠকটি হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনসহ পাঁচ জোড়া লোকাল ট্রেনের যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। গতকাল সকাল থেকে রাত পর্যন্ত যাত্রার আগে এসব ট্রেন বাতিল করা হয়। এর মধ্যে চট্টগ্রাম থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পথে তিন জোড়া শাটল ট্রেন এবং চট্টগ্রাম থেকে নাজিরহাট পথে দুই জোড়া ডেমু ট্রেন রয়েছে।

গতকাল বিকেল ৩টায় চট্টগ্রাম রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে মহানগর গোধূলি ট্রেন ছাড়ার কথা ছিল। তবে ট্রেনটি স্টেশনে দেরিতে আসায় ২০ মিনিট দেরিতে বিকেল তিনটা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ছেড়ে যায়।

চট্টগ্রাম স্টেশনের ব্যবস্থাপক রতন কুমার চৌধুরী বলেন, ‘চালকসহ রানিং স্টাফ সংকটের কারণে আমাদের পাঁচ জোড়া ট্রেনের যাত্রা বাতিল হয়েছে।



সাতদিনের সেরা