kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

ইউপি নির্বাচন

দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ২০

মুরাদনগরে তিন প্রার্থীর সমর্থকদের ওপর হামলায় ৯ জন আহত

সাতকানিয়া ও মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামের সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থী ও তাঁদের কর্মী- সমর্থকদের মধ্যে দুই দফা সংঘর্ষে গুলিবিদ্ধসহ ২০ জন আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার খাগরিয়া ইউনিয়নের গনিপাড়া ও ভোরবাজার এলাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আখতার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ জসীম উদ্দিন এবং তাঁদের কর্মী-সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে।

কুমিল্লার মুরাদনগর উপজেলার চাপিতলা, জাহাপুর ও ছালিয়াকান্দি ইউনিয়নে তিন প্রার্থীর কর্মী-সমর্থকদের ওপর হামলায় ৯ জন আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার রাত থেকে গতকাল বিকেল পর্যন্ত এসব ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

এলাকাবাসী জানায়, খাগরিয়া ইউনিয়নের নতুন চর খাগরিয়া এলাকায় জসীম উদ্দিনের নির্বাচনী অফিস করাকে কেন্দ্র করে গত বুধবার সন্ধ্যায় আখতার হোসেনের কর্মী-সমর্থকদের সঙ্গে কথা-কাটাকাটি ও ধাওয়াধাওয়ির ঘটনা ঘটে। গতকাল সকালে জসীম উদ্দিন লোকজনসহ মিছিল নিয়ে খাগরিয়ার গনিপাড়া এলাকায় যান। মিছিলটি আখতার হোসেনের বাড়ির কাছাকাছি গিয়ে আওয়ামী লীগ ও নৌকাবিরোধী স্লোগান দিতে থাকে। মিছিল থেকে আখতার হোসেনের বাড়ি লক্ষ্য করে ইটের টুকরা ছুড়ে মারে। এরপর দুই পক্ষের মধ্যে ধাওয়াধাওয়ি, ইটপাটকেল নিক্ষেপ ও গোলাগুলির ঘটনা ঘটে। এক পর্যায়ে জসীম উদ্দিন কর্মী-সমর্থকদের নিয়ে গনিপাড়া থেকে ভোরবাজারের দিকে চলে যান। ভোরবাজার এলাকায় তাঁরা নৌকার প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর চালান। তখন উভয় পক্ষের মধ্যে আবার ধাওয়াধাওয়ি, ইটপাটকেল নিক্ষেপ ও গোলাগুলির ঘটনা ঘটে। অর্ধশতাধিক রাউন্ড গুলি ছোড়া হয়। এ সময় গুলিবিদ্ধসহ উভয় পক্ষের ২০ জন আহত হয়।



সাতদিনের সেরা