kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

সড়ক দুর্ঘটনা

টিকা নিতে গিয়ে সড়কে ঝরল দুই ছাত্রের প্রাণ

বগুড়ায় অটোরিকশার পাঁচ যাত্রীসহ পাঁচ জেলায় ১০ জনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

২৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



নিরাপদ সড়কের দাবিতে বারবার রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা। এরপর বিভিন্ন পক্ষ থেকে দাবি বাস্তবায়নের আশ্বাস দেওয়া হলেও থেমে নেই সড়ক দুর্ঘটনা। বরিশালের গৌরনদীতে গতকাল বুধবার করোনাভাইরাসের টিকা নিতে যাওয়ার সময় যাত্রীবাহী বাসের চাপায় দুই স্কুলছাত্রের প্রাণ গেছে। আহত হয়েছে তাদের এক সহপাঠী।

বিজ্ঞাপন

তা ছাড়া এদিন বগুড়ার শেরপুরে পাঁচজনসহ চার জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে আটজন। তাদের মধ্যে কলেজ শিক্ষক ও ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আছেন।

গৌরনদী উপজেলার বার্থী তারা মাধ্যমিক বিদ্যালয়ের সামনে বরিশাল-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় নিহতরা হলো দুই মোটরসাইকেল আরোহী মো. অন্তর বেপারী (১৫) ও মো. রেদোয়ান ফকির (১৫)। গুরুতর আহতের নাম মো. কাইয়ুম

হোসেন ঘরামী (১৫)। তারা তিনজন বার্থী তারা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। কাইয়ুমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। অন্তর বার্থী গ্রামের মালেক বেপারীর ছেলে এবং রেদোয়ান একই গ্রামের জালাল ফকিরের ছেলে।

অন্তর, রেদোয়ান ও কাইয়ুম মিলে করোনার ভ্যাকসিন নিতে মোটরসাইকেলে করে বার্থী বাজার থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দেশে রওনা হয়। পথে পটুয়াখালী থেকে চট্টগ্রামগামী বলেশ্বর পরিবহনের বেপরোয়া গতির বাস মোটরসাইকেলসহ তাদের চাপা দেয়। এতে অন্তরের মৃত্যু হয়। বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে গুরুতর অবস্থায় পাঠানো হয় রেদোয়ান ও কাইয়ুমকে। অবস্থার অবনতি হলে তাদের সড়কপথে ঢাকায় নেওয়ার সময় রেদোয়ানের মৃত্যু হয়।

শেরপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর আমবাগান নামক স্থানে ঢাকা-বগুড়া মহাসড়কে বিকেলে হানিফ পরিবহনের যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত ও ১০ জন গুরুতর আহত হন।

শেরপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা নাদের হোসেন জানান, ঢাকা থেকে বগুড়াগামী দ্রুতগতির বাস (ঢাকা মেট্রো ব-১৪-৮৭৫১) ও বিপরীত দিক থেকে আসা অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। নিহতদের মধ্যে একজন নারী ও চারজন পুরুষ। তাঁদের বয়স ২৫ থেকে ৫০ বছরের মধ্যে।

ঝিনাইদহের মাধবপুর এলাকায় গান্না বাজার-গোপালপুর সড়কে দুপুরে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার সময় ট্রাকচাপায় এক ব্যক্তি নিহত হন। নিহত মহিদুল ইসলাম (৫০) গান্না আলহাজ মশিউর রহমান ডিগ্রি কলেজের সমাজকল্যাণ বিভাগের শিক্ষক।

বগুড়ার গাবতলী পৌর এলাকার নারুয়ামালা ব্রিজের কাছে বিকেলে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আশরাফুল হক গোল্লা নিহত হন। তিনি সুখানপুকুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হয়েছিলেন।

রংপুরের তারাগঞ্জ উপজেলার খিয়ারজুম্মা এলাকায় রংপুর-দিনাজপুর মহাসড়কে সকালে যাত্রীবাহী বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে বাসটির চালকের মৃত্যু হয়। নিহত খায়রুল ইসলাম (৪০) নীলফামারী সদর দক্ষিণ হাজরা গ্রামের বাসিন্দা।

নওগাঁর মহাদেবপুরে দুপুরে রাস্তা পার হওয়ার জন্য অপেক্ষায় থাকা এক নারীকে একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা দিলে তাঁর মৃত্যু হয়।

প্রতিবেদনে তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট এলাকার কালের কণ্ঠের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধি]



সাতদিনের সেরা