kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

অর্ধেক জনবল দিয়ে সচিবালয়ে কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক   

২৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারি বিধি-নিষেধ মেনে অর্ধেক জনবল নিয়ে কাজ শুরু হলো বাংলাদেশ সচিবালয়ে। গত রবিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। সোমবার থেকে অর্ধেক জনবল নিয়ে কাজ করার কথা থাকলেও নির্দেশনা পেতে দেরি হওয়ায় এক দিন পর গতকাল মঙ্গলবার তা কার্যকর করা হয়েছে। এ বিষয়ে মন্ত্রণালয়গুলো উইংপ্রধানদের দায়িত্ব দিয়েছে।

বিজ্ঞাপন

অন্যদিকে সোমবার থেকে সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। গতকাল দর্শনার্থী প্রবেশ না করায় সচিবালয়ে লোকসমাগম কম দেখা গেছে। তা ছাড়া অর্ধেক জনবল হওয়ার কারণে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির সংখ্যাও ছিল কম। কর্মকর্তারা জানান, সচিবালয়ে কর্মরত অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে সংক্রমণ রোধে তাঁরা হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বাড়িয়েছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা কালের কণ্ঠকে বলেন, ‘গত বছর হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বেশি ছিল। করোনা কমে যাওয়ার পর এ প্রবণতাও কমে গিয়েছিল। নতুন করে করোনার মোকাবেলায় আবারও মাস্কের পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজারের ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে। ’

গতকাল  স্বরাষ্ট্র, জনপ্রশাসন, তথ্য, ভূমি, সমাজকল্যাণ ও খাদ্য মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, অন্যান্য দিনের মতো কর্মকর্তাদের উপস্থিতি নেই। শাখাপ্রধানের নির্দেশে রোস্টার অনুযায়ী যাঁরা এসেছেন তাঁরা দ্রুত কাজ শেষ করার চেষ্টা করছেন।



সাতদিনের সেরা